আবাসিক হোটেলে এই কাজগুলো করলেই হতে পারে বিপদ

শেয়ার সোশ্যাল মিডিয়া

বার্তাবহ চাঁদপুর ডেস্ক: বিভি’ন্ন কাজের ‘সূত্রে কারণে ‘অনেক সময়েই ‘মাদের আবাসিক ‘হোটেলে থাকতে হয়। আবা’সিক হোটেলে থাকার ‘সময় কিছু বি’ষয় আমা’দের খে’য়াল রাখতে হ’বে। না হলে’ আমাদের ভয়াবহ ‘ক্ষতি হওয়ার সুযোগ থাকে’। আসুন জেনে’ নেওয়া যাক কোন’ কাজগুলো আবাসিক’ হোটেলে’ থাক’লে করাই’ যাবে না’।

চট ক’রে দরজা ‘খুলবেন না:

দরজা’য় কড়া নাড়া হলো ‘আর কিছু না বু’ঝেই বললেন, ‘কাম ই’ন।’ এই বিশাল ভুল’ কখনোই করতে যাবেন’ না। হোটেল কিন্তু’ দিন শেষে কখ’নোই তেম’ন নিরাপদ জা’য়গা নয়। সুতরাং ‘পরিচয় জেনে তা’র পরে দরজা’ খুলুন।

হোটে’লের মিনিবারে’র পানীয় নয়:

কো’মল কিংবা কঠিন, যে’মন পানীয়ই খা’ন না কেন, সেটি হো’টেলের মিনিবার থেকে’ খেতে যাবে’ন না। দেখা যেতে পারে ‘আপনার রুম ভা’ড়ার চেয়ে’ মিনিবারে’র বিলই গুনতে’ হচ্ছে দ্বিগু’ণ-তিন গুণ!

হোটে’লের জিনিস নিজে’র ভাববেন ‘না:

সম্প্র’তি ইজরাই’লের পর্যটকদের বি’রুদ্ধে আমিরাতে’র হোটেল থেকে’ বিভিন্ন জিনিস চুরি’র অভিযোগ উঠে’ছে। হোটেলের’ দামি আ’সবাব, এম’নকি টাওয়েল,’ পেইন্টিং এগু’লো নিজের স’ম্পদ ভাববেন’ না।

ছার’পোকায় সাব’ধান:

যত’ বিলাসবহুল ‘কক্ষই হোক আর সুস’সজ্জিত বিছানা ‘হোক, ছারপোকা ঠিক’ই’ জানে কীভাবে নিজে’র জায়গা করে নি’তে হয়। কা’জেই এ ব্যা’পারে ভালোম’তো তল্লাশি চালান, ছা’রপোকার সামান্য’ আনাগোনা দেখলেই সবকিছু ঠিকঠা’ক করে দেয়ার ‘জন্য কর্তৃপক্ষকে’ অবহিত ‘করুন।

ক’লের পানি খাবে’ন না:

এক ব্রি’টিশ দম্পতি লস অ্যাঞ্জে’লেসে বেড়াতে এসে’ ট্যাপ বা কল থেকে’ পানি পান করে’ন। সেই পানি’তে কেমন যেন বি’চিত্র স্বাদ, এমন ‘স্বাদের পানি না’কি তারা কখনো’ই খাননি। পরে ‘অনুসন্ধানে জা’না গেল, হোটেলের ‘জলাধারে একটি মৃ’তদেহ! কার ভা’ কী থাকে, তা তো ‘আর বলা যা’য় না।

রি’মোট কন্ট্রোল ‘ব্যবহার করবে’ন না:

হো’টেলটি সুলভ বা বিলা’সবহুল যেমনই ‘হোক না কেন, এতে’ জীবাণুর উপস্থিতির’ সম্ভাবনা বেশি। ‘সাম্প্রতিক এক ‘গবেষণায় এ ত’থ্য জানা গেছে’। আর এসব জীবাণু’র একটি বড়’ অংশ থেকে যা’য় টেলিভিশ’নের রিমোট কন্ট্রো’লে।

রুম’ নম্বর ব’লবেন ‘না:

যেখা’নে সেখানে বা চে’ক-ইনের সময় আপ’র হোটেলের রুম ‘নম্বরটি নিজে উচ্চার’ণ করবেন না। দুষ্কৃতকা’রীরা এসব তথ্যের জন্যই মু’খিয়ে থাকে। এ বিষ’য়টি যতটা পারেন গো’পন রাখুন, নতুন পরিচি’ত কাউকেই রুম ন’ম্বর জানাতে যা’বেন না।

মূল্য’বান জিনিস রু’মে রাখবেন’ না:

মূল্যবা’ন জিনিসপত্র অনে’কেই হোটেলরুমের গোপনী’য় কোনো একটি জায়গায় ‘রেখে দেন। এটি চ’রম ভুল। হোটেল’রুম থেকে চুরি কর’তে যারা ওস্তা’দ, তারা কিন্তু ওই’ সব ‘গোপন’ জায়গার হদিস ‘আপনার চেয়ে’ ভালো জানে’!

‘’ডু নট ডিস্টার্ব’ সাই’ন:

দরজা’ লাগিয়ে দিলেই কিন্তু’ হলো না। যতক্ষণ না ‘‘ডু নট ডিস্টার্ব’ সাইন’ বাইরে ঝুলিয়ে দিচ্ছে’ন, ততক্ষণ যে কেউ ‘এসে উটকো’ভাবে আপনার ব্যক্তি’গত সময়ে’ বাধ সাধতে পারে। আবার ঘর পরি’ষ্কারের চিন্তা ‘থাকলে সেটি সরি’য়ে ফেলু’ন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *