বিয়ে গো’প’নে করা যায় না, অ্যানাউন্স করতে হয়: আজহারী

শেয়ার সোশ্যাল মিডিয়া

বার্তাবহ চাঁদপুর ডেস্ক: নারায়ণ’গঞ্জের সোনা’রগাঁর একটি রিসোর্টে ‘শনিবার (৩ এপ্রিল) ‘হেফাজতে ইসলা’মের কেন্দ্রীয় যুগ্ম মহা’সচিব মাওলা’না মামুনুল ‘হককে অবরু’দ্ধ করে ‘রাখা হয়। ঘট’নার সময় তাকে এক না’রীসহ আটক ক’রা হয়েছে বলে’ সামাজিক যো’গাযোগ মাধ্যমে ভিডিও ছড়িয়ে প’ড়ে।

মামু’নুল হক ওই নারীকে নি’জের বিয়ে করা দ্বিতীয়’ স্ত্রী হিসেবে পরিচয় দি’লেও বিষয়টির পক্ষে-বি’পক্ষে বিপুল জনম’ত তৈরি হয়। বিয়ের ধ’রন সম্প’র্কেও প্রশ্ন তুলেছেন ‘অনেকে। এরইমধ্যে পা’ওয়া গেলো মাও’লানা মিজানুর র’হমান আজহারীর ব’য়ান।

সো’শ্যাল মিডিয়ায় ভা’ইরাল হওয়া ওই ভি’ডিওতে আজহারী বল’ছেন, বিয়ের ঘোষণা’য় ব্যান্ড পার্টি কর’তে বলেছেন বিশ্বনবী (সা’.)। কারণ বিয়ে’তে একজ’ন নারী-পুরুষে’র যে সম্পর্ক হ’য়, জেনা ও ব্যভিচা’রে একই সম্পর্ক হ’য়। পার্থক্য হ’চ্ছে এটার সামা’জিক স্বীকৃতি ‘আছে, জেনা’র স্বীকৃ’তি নেই। এজ’ন্য বিয়ে গোপ’ন করে করা যায় না।’ এটা অ্যানা’উন্স করে কর’তে হয়।

ইসলা’মের খলিফাদের’ জীবন প্রসঙ্গ টে’নে এই ইসলামী ব’ক্তা বলেন, ‘ওমর ফারু’ক (র.) যখন মদিনা’র খলিফা বলতেন ‘লুকিয়ে লুকিয়ে ‘যদি কেউ বিয়ে’করে তাদের প্রতি’বেশীরা যদি তাদের ‘দাম্পত্য জীব’ন সম্পর্কে না ‘জানে তাহলে আমি’ তাদের দু’’জনকে জে’নার শাস্তি ‘দেবো।

পুর’নো এক ওয়াজ’ মাহফিলের বয়ানে’র ওই ভিডিওতে’ আজহারী ব’লেন, লুকিয়ে বিয়ে’ করা যায় না, ‘সবাইকে জানি’য়ে-শুনিয়ে অ্যা’নাউন্স করে বিয়ে ‘করতে হয়।’ এজন্য ইসলাম’ শুধু হারাম বলে ‘জিকির করে নে’ই। যেখানেই হারাম ‘তার বিপরীতে ইসলামে’ হালালের বিকল্প’ দিয়েছে।

 

One thought on “বিয়ে গো’প’নে করা যায় না, অ্যানাউন্স করতে হয়: আজহারী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *