মাঠ

ব্যালন ডি’অর’এ কে জিতবে, জানালো নেইমার

বার্তাবহ চাঁদপুর ডেস্কঃ ইউরোপিয়ান ফুটবলের মৌসুম শেষে এখন চলছে ইউরো ও কোপা আমেরিকার লড়াই। দলীয় অর্জনকে পাখির চোখ করে এসব প্রতিযোগিতায় খেলোয়াড়েরা মাঠে নামলেও ভেতরে-ভেতরে চলছে অন্য লড়াইও। সেই লড়াইটি মূলত ব্যক্তি শ্রেষ্ঠত্ব অর্জনের। যেখানে ব্যালন ডি’অরের লড়াইয়ে কে এগিয়ে গেলেন আর কে পিছিয়ে গেলেন, সেটা নিয়েই যত আলোচনা।

এরই মধ্যে ক্লাব ফুটবল দিয়ে বেশ কয়েকটি নাম ব্যালন ডি’অর জয়ের দৌড়ে ওপরের দিকে উঠে এসেছে। যে তালিকায় আছেন ভিনিসিয়ুস জুনিয়র, জুড বেলিংহাম ও কিলিয়ান এমবাপ্পের মতো তারকারা। তবে ইউরো ও কোপা আমেরিকার পারফরম্যান্স দিয়ে বদলে যেতে পারে সব হিসাব-নিকাশ।

এরই মধ্যে বর্তমান-সাবেক অনেক তারকারাও নিজেদের পছন্দের সেরা তারকা বেছে নিয়েছেন। সে ধারায় এবার ব্যালন ডি’অর জয়ের দৌড়ে নিজের পছন্দের চার খেলোয়াড়ের কথা জানালেন নেইমার। ব্রাজিলিয়ান তারকার তালিকায় সাবেক সতীর্থ কিলিয়ান এমবাপ্পের জায়গা হলেও, সেটি বেশ পেছনেই। নিজের পছন্দের তালিকায় নেইমার যে চারজনের নাম জানিয়েছেন, তাঁদের দুজনই আবার ব্রাজিলের।

ব্রাজিলিয়ান সাংবাদিক ইসাবেলা পাগলিয়ারি নেইমারের কাছে ব্যালন ডি’অর জয়ে কারা ফেবারিট জানতে চাইলে বলেন, ‘ভিনিসিয়ুস থাকবে প্রথমে, এরপর রদ্রিগো ও (জুড) বেলিংহামকে যৌথভাবে দুইয়ে রাখব। আর এমবাপ্পে তৃতীয় স্থানের জন্য লড়াই করবে।’

আগামী ২৪ অক্টোবর প্যারিসে এক আলো ঝলমলে অনুষ্ঠানে দেওয়া হবে ব্যালন ডি’অরের পুরস্কার। চূড়ান্ত ঘোষণার আগপর্যন্ত অবশ্য নানা জল্পনাকল্পনা চলতেই থাকবে।

সূত্র: প্রথম আলো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *