মামুনুলের যৌন কেলেঙ্কারি হেফাজতের রাজনৈতিক আকাঙ্খার মুলে কালি মেখে দিয়েছে

শেয়ার সোশ্যাল মিডিয়া
একরামুল হক, সাংবা’দিক

১৯৭১ সা’লে জামা’য়াতকে যুদ্ধাপরাধের ম’তো ঐতিহাসিক ভুলের জন্য মাশুল’ গুনতে হবে অ’নন্তকাল। স্বাধী’নতার ৫০ বছর পরও এই’ দলটি মানু’ষের সমর্থন পায়নি। বরং দলটিকে ঘৃণা’র চোখে সবাই দেখে। ‘

১৯৭৫ সালে’ আওয়ামী লীগও একটি বড় রাজ’নৈতিক ভুল করেছিল। ত’খন সংসদে সব দল’ বিলুপ্ত করে বাকশাল’ কায়েম করা হয়।’ এ জন্য না’না সময় দল’টি কঠিন সমালোচনার শিকা’র হয়ে আসছে। ফলে ‘টানা ২১ বছর ক্ষমতার বা’ইরে ছিল দ’লটি।

বিএনপিও’ দুটি মারাত্মক ভুল’ করেছে। প্রথমত, ২০০৪ সালের ‘২১ আগস্ট গ্রেনেড হাম’লা চালিয়ে আওয়ামী ‘লীগ প্রধান শেখ হাসি’নাকে হত্যা’র চেষ্টা চালানো’ হয়। বিএনপির শী’র্ষ নেতৃত্ব এই হা’মলার ‘সঙ্গে জড়িত বলে ‘আদালতে প্র’মাণিত হয়েছে।

এই রাজ’নৈতিক ভুলের প্রায়শ্চিত্ত’ করতে হচ্ছে দলটিকে’। এছাড়া ১০ ট্রাক’ অস্ত্র পাচারের চেষ্টা’য় দলটি একটি দে’শের চাপে পড়ে ‘ভুগছে।

দেশে প্রা’য় সব বিরোধী দল কো’ণঠাসা অব’স্থায় রয়েছে। সরকার তাঁ’দের চেপে ধরেছে’। এর মধ্যে তৃতী’য় শক্তি হিসেবে উত্থা’ন ঘটে হেফাজ’তে ইসলা’মের। সংগঠনটির প্র’ভাবশালী নেতা মামুনুলের’ ব্যক্তিগত যৌন কেলে’ঙ্কারি হেফাজতের রাজ’নৈতিক আকাঙ্খার’ মুলে কালি মে’খে দিয়েছে’ আ’জী’বনের জন্য।

সস্তা’ ধর্মীয় সেন্টিমেন্টের রা’জনীতির এবার মনে হ’য় একটি দফারফা হয়ে’ গেল। অনেকটা বিএ’নপির ভারত বি’রোধী রাজনীতি’র মতো।

শু’ভরাত্রি।

একরামুল হক, সাংবা’দিক (ফে’সবুক থে’কে নে’ওয়া)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *