রমজানের জন্য ৬৫০ পণ্যের দাম কমালো

শেয়ার সোশ্যাল মিডিয়া

বার্তাবহ চাঁদপুর ডেস্ক: আগা’মী সপ্তাহে পবি’ত্র রমজান’ মাস শুরু হতে যা’চ্ছে। এজ’ন্য ৬৫০টির বেশি নি’ত্যপ্রয়োজনীয়’ পণ্যের দাম কমিয়েছে’ কাতার সরকা’র। দেশটি’র বা’ণিজ্য ও শিল্প মন্ত্র’ণালয় দাম কমানো ‘এসব পণ্যের তালি’কা প্রকাশ করেছে। খ’বর পেনিনসু’লা কাতারে’র।

কাতা’রের বড় বড় ‘সব শপিংমল ও ব্য’বসাপ্রতিষ্ঠানগু’লোর সঙ্গে ‘যৌথভাবে এই’ উদ্যোগ বাস্তবা’য়ন করতে দে’শটির সরকার’। এখনও রম’জান শুরু হতে কি’ছুদিন বাকি থাকলেও’ মঙ্গলবার থেকেই এই’ মূল্যছাড়ের নির্দেশ’না কার্যকর হ’বে। রমজানের শে’ষদিন পর্যন্ত এই মূ’ল্যছাড় কার্যকর থা’কবে।

মূল্য’ছাড় দেয়া প’ণ্যের তালিকায় র’য়েছে- আটা, চি’নি, চাল, পাস্তা, মু’রগি, তেল, দুধ। এছাড়া’ও বিভিন্ন ধরনের খা’দ্যদ্রব্য এবং রম’জানের সময় চা’হিদা বেড়ে ‘যায় এমন পণ্য’ও রয়েছে এই তালি’কায়। কাতার সরকা’র গত ৯ বছর ধরে মুসলি’মদের রোজা পালনের সুবিধা’র্থে মূল্যছাড়ের এ’ই কার্যক্রম’ পরিচা’লনা করে আ’সছে।

এদি’কে শুধু মূল্য’ছাড় দেয়াই নয় এটি’ ঠিকভাবে কার্যকর হওয়া ‘এবং পণ্যের গুণগত’ মান নিশ্চিতে পুরো রমজা’ন মাসজুড়ে কঠো’র নজরদারি’ চালায় মন্ত্র’ণালয়ের ভোক্তা’ সুরক্ষা বিভাগ। যাতে ক’রে ক্রেতারা ছাড় দেয়া ‍মূ’ল্যে গুণগত পণ্য কি’নতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *