হিমশিম খাওয়ার কারণ জানালেন স্বাস্থ্যমন্ত্রী

শেয়ার সোশ্যাল মিডিয়া

বার্তাবহ চাঁদপুর ডেস্ক: করো’না পরিস্থি’তি নিয়ে উদ্বে’গ প্র’কাশ করে স্বাস্থ্য’মন্ত্রী জাহি’দ মালে’ক বলেছেন, রোগীর চাপ বে’শি থাকায় স্বাস্থ্যসে’বা দিতে হিম’শিম খে’তে হচ্ছে। অ’নেকে হাসপাতা’লে স্বাস্থ্যসেবা’ পাচ্ছেও না। বুধ’বার (৭ এপ্রিল)’ সকালে ভার্চুয়া’ল এক অনুষ্ঠা’নে এসব কথা ব’লেন তি’নি।

ম’ন্ত্রী বলেন, অনে’কেই যথাযথ’ স্বাস্থ্যসেবা পাচ্ছে না’। কারণ রোগীর চাপ বাড়ছে। এতে মা ও শিশু’রা বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে’। প্রতিদিন রো’গী বাড়ছে। এভাবে’ চলতে থাক’লে সবাইকে ‘স্বাস্থ্যসেবা দেয়াটা’ কঠিন হ’য়ে পড়বে।

স্বাস্থ্য’মন্ত্রী বলেন, স’কলে মিলে সুষ্ঠু’ ব্যবস্থাপনার মা’ধ্যমে এটি মোকা’বিলা করতে হবে। ক’রোনারোধ করা ছাড়া ‘আর কোন বিকল্প না’ই। টিকা ‘সব দেশের জ’ন্যই প্রাপ্তি নিশ্চি’ত করা উচি’ত। শুধুমাত্র উন্নত ‘দেশকে টিকা দিয়ে এই’ সমস্যা সমাধান ‘হবে না।

একই অনু’ষ্ঠানে স্বাস্থ্য স’চিব লোকমান হোসেন মি’য়া বলেন, এই কো’ভিডকে সঙ্গে নিয়ে’ই আমাদের জীবন ও জী’বিকা নির্বাহ কর’তে হবে।

এদিকে সম্প্রতি’ করোনার প্রকো’প আশঙ্কাজনকভা’বে বেড়ে যাওয়া’য় রাজধানীর হাসপাতা’লগুলোতে চরম’ দু’র্ভোগে পড়তে হচ্ছে ‘রোগীদের। ‘অনেক ক্ষেত্রেই’ সিট পাওয়া যাচ্ছে না’। মিলছে না চিকিৎস’কদের দেখা। হাসপাতা’লগুলোতে গেলেই এ ‘চিত্র দেখা যাচ্ছে’। রোগীরা দীর্ঘ স’ময় অ’পেক্ষা করে কা’ঙ্ক্ষিত সেবা পা’চ্ছেন না।

রোগী’ নিয়ে এক হাসপা’তাল থেকে আরেক ‘হাসপাতালে ছুটছেন ‘স্বজনরা। এ অবস্থায় ‘অ্যাম্বুলেন্সের ভেত’রে রোগীর মৃত্যুর’ ঘটনাও ঘটেছে’ বি’ভিন্ন সময়ে’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *