চাঁদপুরে আগস্টে ব্যাংকগুলো ৪২৮ কোটি টাকার র‌্যামিটেন্স অর্জন

Spread the love
বার্তাবহ চাঁদপুর নিউজ: চাঁদপুরের জনশক্তি ও কর্মসংস্থান কার্যালয় সূত্র মতে, মধ্যপ্রাচ্যসহ পৃথিবীর বিভিন্ন দেশে চাঁদপুরের ২ লাখ ৫৮ হাজার শ্রমজীবী কাজ করছেন। তাঁরা নিজ নিজ কর্মস্থল থেকে র‌্যামিটেন্স তাদের নিকটতম স্বজনদের কাছে ব্যাংকের শাখার মাধ্যমে প্রেরণ করে। চাঁদপুরের ৪ ব্যাংকের  র‌্যামিটেন্স হিসাব অনুযায়ী  আগস্ট মাসে ৪২৮ কোটি টাকা র‌্যামিটেন্স অর্জন করতে পেরেছে।
প্রাণঘাতী করোনার কারণে বিশ্বের বিভিন্ন দেশে বৈদেশিক রেমিট্যান্স খাতে ব্যাপক নেতিবাচক প্রভাব পড়ায় অর্জনের হার অনেকটা কমে গেলোও ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে বলে সংশ্রিষ্ট ব্যাংক কর্মকর্তাগণ জানান। তবে জুলাই মাসে কুরবানির ঈদ হওয়ায় বৈদেশিক রেমিট্যান্স খাতে ব্যাপক ইতিবাচক সাড়া পড়ে।
সংশ্লিষ্ট ব্যাংকের আঞ্চলিক কার্যালয় গতকাল  ৮ সেপ্টেম্বর, বুধবার এ তথ্য জানান।
সংশ্লিষ্ট ব্যাংকের আঞ্চলিক কার্যালয় সুত্রে জানা গেছে, কৃষি ব্যাংকের ২৮ টি শাখায় আগস্ট মাসে বৈদেশিক রেমিট্যান্স অর্জন করে ৭ কোটি ২২ লাখ টাকা । সোনালী ব্যাংকের ২০টি শাখায় বৈদেশিক রেমিট্যান্স অর্জন করে ৩০৮ কোটি ৭০ লাখ টাকা । অগ্রণী ব্যাংকের ২১ টি শাখায় বৈদেশিক রেমিট্যান্স অর্জন করে ৯১ কোটি টাকা । জনতা ব্যাংকের ১৭টি শাখায় বৈদেশিক রেমিট্যান্স অর্জন করে ২৩ কোটি ১১ লাখ টাকা ।
চাঁদপুরের প্রবাসীরা প্রতি মাসে এ সব র‌্যামিটেন্স বিভিন্ন অর্থলগ্নি আন্তর্জাতিকভাবে ও বাংলাদেশ ব্যাংকের অনুমোদিত বিভিন্ন এজেন্সির মাধ্যমে এ সব র‌্যামিটেন্স প্রেরণ করে থাকে। কোনো কোনো ব্যাংক কেবলমাত্র গোপন একটি পিন নাম্বারের মাধ্যমেও অর্থ লেনদেন করছে এবং টাকা দিচ্ছে ।

Leave a Reply

Your email address will not be published.