চাঁদপুরে দুই হাজারের বেশি মসজিদে অনুদানের প্রস্তাব প্রেরণ

Spread the love

বার্তাবহ চাঁদপুর নিউজ: চাঁদপুরে প্রায় ২ হাজার ৪ শ ৭২ টি মসজিদের অনুদানের প্রস্তাব প্রেরণ করা হয়েছে। চাঁদপুরে বিশ্বব্যাপি বিরাজমান করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি ও সামাজিক যুদ্ধ অনুসরণের নানাবিধ কারণে দেশের মসজিদগুলোতে মুসল্লিগণ স্বাভাবিক ভাবে ইবাদত করতে না পারায় মসজিদের দৈনন্দিন ব্যয় নির্বাহ করা কঠিন হয়ে পড়ে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যমান পরিস্থিতিতে আর্থিক অসচ্ছলতার জন্যে ৫ হাজার টাকা করে অনুদান বরাদ্দ করেন ।

আজ ১০ সেপ্টেম্বর, বৃহস্পতিবার চাঁদপুরের আরো ২ হাজার ৪শ ৭২ টি মসজিদের অনুদানের নতুন প্রস্তাব ধর্ম মন্ত্রাণালয়ে প্রেরণ করার করা হয়েছে বলে জানিয়েছেন ইসলামিক ফাউন্ডেশন চাঁদপুরের উপ-পরিচালক মো.খলিলুর রহমান।

প্রাপ্ত তথ্য মতে , চাঁদপুর জেলায় ৪ হাজার ৮শ ৯৫ টি মসজিদের মধ্যে ইতিমধ্যেই ২ কোটি ৮০ লাখ টাকা প্রধানমন্ত্রীর অনুদান হিসেবে প্রদান করা হয়েছে । বিবিধ কারণে জেলার বাকি আরো ১২৫ টি মসজিদের ওই টাকা বিতরণ করা সম্ভব হয়নি।

এ ছাড়াও চাঁদপুর জেলার আরো ২ হাজার ৩শ’ ৪৭ টি নতুন মসজিদের নাম প্রস্তাব করে দ্বিতীয় দফায় ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক ধর্ম মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়েছে । ফলে চাঁদপুর জেলার মসজিদের সংখ্যা এখন ৭ হাজার ২শ ৪২ টি।

ইসলামিক ফাউন্ডেশন, চাঁদপুরের উপ-পরিচালক মো.খলিলুর রহমান বলেন , ‘ জেলার সকল উপজেলায় যাচাই-বাচাই করে ইতোমধেই ধর্ম মন্ত্রণালয়ে অনুদানের জন্যে নামের তালিকা প্রেরণ করা হযেছে । যা এখন পর্যালোচনা করে মাননীয় প্রধানন্ত্রীর দপ্তরে প্রেরণ করার পর্যায়ে রযেছে ।’

প্রসঙ্গত , চাঁদপুরে ইতোমধ্যেই ৪ হাজার ৭ শ ৭০ টি মসজিদে ২ কোটি ৮০ লাখ টাকা প্রদান প্রদান করা হয়েছে। এসব অনুদান ইতিমধ্যেই জেলার উপজেলাসমূহে ইসলামিক ফাউন্ডেশন এর মাধ্যমে মসজিদ কমিটির কাছে প্রদান করা হয় ।

দেশের সকল মসজিদে কর্মরত ইমাম-মোয়াজ্জেমণের জন্যে প্রধানমন্ত্রী এ আর্থিক প্রণোদনা ঘোষণা করেন । এ আর্র্থিক সহযোগিতায় মসজিদের ইমামগণ অত্যন্ত খুশি এবং মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন ।

 

Leave a Reply

Your email address will not be published.