দে-ছুট ভ্রমণ সংঘ’র উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচী

Spread the love

বার্তাবহ চাঁদপুর নিউজ: বাংলাদেশের ঐতিহ্যবাহী ভ্রমণ সংগঠন দে-ছুট ভ্রমণ সংঘ’র বৃক্ষরোপণ কর্মসূচী ২০২০ উপলক্ষে আজ ১১ সেপ্টেম্বর, শুক্রবার সাভারের গেন্ডা গ্রামের জামি’আ ইহসানিয়া আরাবিয়া মাদ্রাসা ও মুন্সীগঞ্জ জেলার চম্পাতলা গ্রামের মারকাজুল হক মাদ্রাসা প্রাঙ্গণে বিভিন্ন জাতের ফল, ফুল ও কাঠ গাছের চারা রোপণ করা হয়েছে।

ছুট

এ সময় সংগঠনের চীফ অর্গানাইজার মুহাম্মদ জাভেদ হাকিম বার্তাবহ চাঁদপুরকে জানান, বরাবরের মত এবারো মাদ্রাসা ও এতিমখানা ভিত্তিক গাছের চারা রোপণের কারণ হল, এসব স্থানে তুলনামূলক অন্যান্য স্থান হতে গাছের পরিচর্যা ও যত্ন ভাবে রাখা হয়। সেই সঙ্গে ভবিষ্যতে এর ফল ও কাঠ মাদ্রাসা প্রতিষ্ঠানের জন্য আর্থিক সহায়তা হিসেবেও বেশ কাজে আসার সম্ভাবনা রয়েছে। সেই লক্ষেই দে-ছুট ভ্রমণের পাশাপাশি সামাজিক কর্মকান্ড গুলো পরিচালনা করে থাকে।

উক্ত আয়োজনে সাভারে উপস্থিত ছিলেন দে-ছুট ভ্রমণ সংঘ’র চীফ অর্গানাইজার মুহাম্মদ জাভেদ হাকিম, বেস্ট অর্গানাইজার মুহাম্মদ জসিম উদ্দিন, এন্টারটেইনমেন্ট অর্গানাইজার মুহাম্মদ ফারুক, এক্সিকিউটিভ মেম্বার মুহাম্মদ হানিফ, মুহাম্মদ আমির আলী খাঁন রতন ও মাদ্রাসার মুহতামিম হযরত মুফতি মতিউর রহমান আব্বাসি এবং বিশিষ্ট সাংবাদিক জনাব মুহাম্মদ নাজমুল শাহীন সহ মাদ্রাসার ছাত্রশিক্ষক বৃন্দ।

এছাড়া মুন্সীগঞ্জের আয়োজনে উপস্থিত ছিলেন এসিস্ট্যান্ট বেস্ট অর্গানাইজার আরাফাত হাসান, এক্সিকিউটিভ মেম্বার রাকিবুল হাসান চৌধুরী, জুবরাজ ও সাংবাদিক জনাব নাজীব মুহাম্মদ সহ মাদ্রাসার মুহতামিম মাওলানা মিনহাজ উদ্দিন সর্দার।

 

Leave a Reply

Your email address will not be published.