বিচার শুরু ইডেন কলেজছাত্রীর মৃ’ত্যু’র ঘটনায়

Spread the love

বার্তাবহ চাঁদপুর নিউজ: ঝালকাঠির মেয়ে ইডেন কলেজছাত্রী আলোচিত সায়মা কালাম মেঘার মৃত্যুর ঘটনায় প্রধান অভিযুক্ত মাহিবী হাসানসহ তিন আ’সা’মির বি’রু’দ্ধে বিচার শুরু হয়েছে।

ঢাকার নারী ও শিশু নি’র্যা’তন দমন ট্রাইবুনাল-৭-এর বিচারক বেগম কামরুন্নাহার গত ৯ সেপ্টেম্বর তিন আসামির বি’রু’দ্ধে অ’ভি’যোগ গঠন করে আগামী ১০ অক্টোবর থেকে সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন। পাশাপাশি আ’সা’মিদের জা’মি’ন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

আ’সা’মিরা হলেন মাহিবী হাসান, তাঁর মা সেলিনা নাফিস ও বোন নওরিন বন্যা

বাদীপক্ষের আইনজীবী মকবুল হোসেন জানান, সাক্ষীদের ১৬১ ধারায় জবানবন্দি, ভিকটিমের সুইসাইড নোট, সুরতহাল ও ভিসেরা রিপোর্ট পর্যালোচনা করে এ অভিযোগ গঠন করা হয়।

ঝালকাঠি শহরের পূর্ব চাঁদকাঠি এলাকার আবুল কালামের মেয়ে সায়মা কালাম মেঘার সঙ্গে মাহিবী হাসানের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিয়ের প্রস্তাব দিলে মাহিবী তা অস্বীকার করেন। এ কারণে ২০১৯ সালের ২১ এপ্রিল বিকেল ৫টার দিকে মেঘা ঢাকার ধানমণ্ডির একটি ভাড়া বাসায় মাহিবীর সঙ্গে ফেসবুক লাইভে এসে আ’ত্ম’হ’ত্যা করেন।

এ ব্যাপারে মেঘার মা রুবিনা বেগম বাদী হয়ে তিনজনকে আ’সা’মি করে ঢাকার নারী ও শিশু নি’র্যা’ত’ন দমন ট্রাইব্যুনালে মা’ম’লা করেন। আদালতের নির্দেশে পিবিআই তদন্ত করে গত বছরের ২০ সেপ্টেম্বর আদালতে প্রতিবেদন দাখিল করে।

আ’সা’মিরা আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালত প্রধান আসামি মাহিবী হাসানকে কা’রা’গা’রে পাঠিয়ে অপর দুজনের জামিন মঞ্জুর করেন। দীর্ঘ ছয় মাস পর মাহিবী জামিন লাভ করেন।

Leave a Reply

Your email address will not be published.