চাঁদপুরে ক্যাবল অপারেটরকে জরিমানা

Spread the love

বার্তাবহ চাঁদপুর নিউজ: চাঁদপুরের মহামায়া বাজারে অবৈধভাবে ক্যাবল ব্যবসা করায় এক অপারেটরকে আর্থিক জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

গতকাল ১৬ সেপ্টেম্বর, বুধবার বিকেলে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট, নেজারত ডেপুটি কালেক্টরেট মেহেদী হাসান মানিক এই অভিযান পরিচালনা করেন।

অভিযোগ রয়েছে, বাংলাদেশ টেলিভিশন এবং সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোনো ধরণের অনুমোদন না নিয়েই আয়ান ক্যাবল নেটওয়ার্ক নামে একটি প্রতিষ্ঠান মহামায়া বাজারে ক্যাবল ব্যবসা শুরু করে। এমন পরিস্থিতিতে বিষয়টি জেলা প্রশাসনের নজরে পড়ে। পরে সেখানে পুলিশ সদস্যদের নিয়ে অভিযান চালান চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট, নেজারত ডেপুটি কালেক্টরেট মেহেদী হাসান মানিক। এসময় প্রতিষ্ঠানটি অনুমোদনের স্বপক্ষে প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে ব্যর্থ হয়। এতে ক্যাবল আইনে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের এই নির্বাহী ম্যাজিস্ট্রেট। একই সঙ্গে আগামী এক মাসের মধ্যে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রয়োজনীয় কাগজপত্র প্রদর্শন করতে বলা হয়েছে। অন্যথায় পরবর্তীতে আইনগত কঠোর ব্যবস্থা নিতে বাধ্য হবে প্রশাসন।

খোঁজ নিয়ে জানা গেছে, চাঁদপুরের মহামায়া এলাকায় সাফি-মাফি ক্যাবল নেটওয়ার্ক নামে অন্য একটি ব্যবসা প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে ক্যাবল সেবা দিয়ে যাচ্ছে। উন্নত সেবার মান রক্ষা করায় ইতিমধ্যে এই প্রতিষ্ঠান এলাকায় গ্রাহকদের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। শুধু তাই নয়, সরকারি অনুমতির সঙ্গে বিপুল পরিমাণ রাজস্ব প্রদান করছে প্রতিষ্ঠানটি।

সাফি-মাফি ক্যাবল নেটওয়ার্কের কর্ণধার ফারুখ আহমেদ জানান, অনুমোদনহীন অবৈধ ক্যাবল নেটওয়ার্কটি ইতিমধ্যে তার প্রচুর আর্থিক ক্ষতি করেছে। এই নিয়ে চাঁদপুর সদর মডেল থানায় মামলাও করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published.