সিনেমা হল খোলার সিদ্ধান্ত আসছে

Spread the love

বার্তাবহ চাঁদপুর নিউজ: চলতি মাসেই সিনেমা হল খুলে দেয়ার সিদ্ধান্ত আসতে পারে বলে ইঙ্গিত দিলেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। এ মাসেই হল মালিক এবং প্রযোজক পরিচালকদের সঙ্গে আলোচনা করে পরিস্থিতি পর্যালোচনা সাপেক্ষে চলতি মাসেই সিনেমা হল খুলে দেয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান তিনি।

আজ ২০ সেপ্টেম্বর, রোববার সচিবালয়ে গণমাধ্যমকর্মীদের আলাপে কথা বলেন তিনি। করোনা মহামারীর কারণে সবচেয়ে ক্ষতি হয়েছে বাংলা সিনেমার। প্রায় পাঁচ মাস শুটিং বন্ধ ছিল। বর্তমানে শুটিং চালু হয়েছে। কিন্তু বন্ধ আছ সিনেমা হল গুলো। এতে বেকার হয়ে পড়েছে সিনেমা পাড়ার লোকজন। বিশেষ করে হল সংশ্লিষ্ট কর্মজীবীদের অবস্থা করুণ। সিনেমা হল খুলে দেয়ার পরিকল্পনা স্বস্তি দিতে পারে সিনেমা কর্মজীবীদের।

সিনেমা হল খুলে দেয়ার বিষয়ে এ মাসেই হল মালিক এবং প্রযোজক পরিচালকদের সঙ্গে আলোচনা করে পরিস্থিতি পর্যালোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের একথা বলেন তিনি।

করোনা ভাইরাসের কারণে প্রায় ছয় মাস ধরে দেশের সব সিনেমা হল বন্ধ। এতে করে যেমন দর্শক হলমুখো হতে পারছেন না, তেমনই সিনেমার সঙ্গে যুক্ত অনেকের বিপুল আর্থিক ক্ষতি হচ্ছে৷ হল মালিক থেকে শুরু করে কর্মচারী সকলের একপ্রকার আয় বন্ধ৷ অন্যদিকে নতুন নতুন সিনেমা পড়ছে শিডিউল জটিলতায়। একেক করে পিছিয়ে যাচ্ছ সিনেমার মুক্তি।

 

Leave a Reply

Your email address will not be published.