স্যামসাং নিয়ে এলো স্মার্টফোন গ্যালাক্সি এম৫১

Spread the love

বার্তাবহ চাঁদপুর ডেস্ক: মিনেস্টমনস্টারএভার গ্যালাক্সি এম৫১-এর উদ্বোধন রীতিমতো ব্যবহারকারীদের কাছে আলোচিত একটি ফোন। স্মার্টফোনটিতে রয়েছে ৭০০০এমএএইচ ব্যাটারি, ব্লেজিং-ফাস্ট কোয়ালকম স্নাপড্গন ৭৩০জি প্রসেসর, ৬৪এমপি কোয়াদ ক্যামেরা বা দুর্দান্ত ৬.৭”(১৬.৯৫সিএম), এসএমোল্ড প্লাস ইনফিনিটি-০ ডিসপ্লে-গ্যালাক্সি এম৫১।

জানা গেছে, ভারতের বাজারে সেদেশের মুদ্রায় ২৫ হাজার টাকায় পাওয়া যাবে ৬জিবি র‍্যাম ১২৮জিবি স্টোরেজের গ্যালাক্সি এম৫১ স্মার্টফোনটি। আর দাম আরেকটি বাড়ালে ভারতীয় মুদ্রায় ২৭ হাজার টাকায় মিলবে ৮জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজের মডেলটি। তবে বাংলাদেশের বাজারে এর দাম কত- তা সুনির্দিষ্টভাবে জানা যায়নি।

কম্পানির বিবরণ অনুযায়ী, গ্যালাক্সি এম৫১ স্মার্টফোনে রয়েছে বিশাল ৭০০০এমএএইচ ব্যাটারি ব্যাকআপ। অর্থাৎ, চার্জ এখন থেকে বাই-উইকলি! ব্যাটারি যতই শক্তিশালী হোক না কেন, ফোনের ডিজাইন কিন্তু খুবই স্লিক। ৯.৫এমএম এবং ২১৩জি এর স্যামসাং গ্যালাক্সি এম৫১ একটি পাতলা এবং স্টাইলিশ লুকিং ডিভাইস, যার ব্যাটারিও একেবারে ম্যামথের মতোই।

এছাড়া এই স্মার্টফোনকে আকর্ষণীয় করে তুলেছে এর ২৫ডাব্লিউ টাইপ সি সুপার ফাস্ট চার্জার। ফলে খুব সহজেই এই স্মার্টফোনে দুই দিন ধরে চার্জ থাকবে। আর একবারের ফুলচার্জে ৬৪ ঘণ্টা পর্যন্ত টকটাইম বা ২৪ ঘণ্টার ইন্টারনেট কিংবা ৩৪ ঘণ্টার ভিডিও দেখা অথবা ১৮২ ঘণ্টার গান শোনার অভিজ্ঞতা নেওয়া যাবে। এর শক্তিশালী ব্যাটারির সাহায্যে অন্য ডিভাইসেও টাইপ-সি থেকে টাইপ-সি ক্যাবলে রিভার্স চার্জও করতে পারে এই স্মার্টফোনটি।

গতবারের মতোই এবারও স্যামসাং গ্যালাক্সি এম৫১ সুপারফাস্ট কোয়ালকম® স্ন্যাপড্রাগন™ ৭৩০জি প্রসেসর নিয়ে হাজির হয়েছে। এর ২.২ জিএইচজেড অকটা-কোর প্রসেসর, যা ৮এমএম পাওয়ার-সক্ষম আর্কিটেকচারে নির্মিত, আসলে এম-সিরিজ-এর খুবই দ্রুতগামী স্ন্যাপড্রাগন প্রসেসর। ইতোমধ্যে এর ৭৩০জি প্রসেসর গেমিংপ্রমিদের মন কেড়েছে স্রেফ দ্রুত পারফরম্যান্সের জন্য। মাল্টিটাস্কিংয়ের জন্য এতে রয়েছে এলপিডিডিআর৪এক্সআরএএম। এই প্রসেসর এত সফল হওয়ার কারণ হলো এতে রয়েছে গ্রাফিকের দৃষ্টিভঙ্গি সঠিকভাবে তুলে ধরার জন্য অ্যাডরেনো ৬১৮ জিপিইউ। ব্যবহারকারীর গেমিং অভিজ্ঞতা যাতে খুবই ভালো হয়, সমস্ত দিক থেকেই তা নিশ্চিত করে এটি।

গ্যালাক্সি এম৫১-এ রয়েছে ৬.৭” এফএইচড+ সুপার অ্যামোল্ড প্লাস ইনফিনিটি-০ ডিসপ্লে, যার অ্যাসপেক্ট অনুপাত হলো ২০:৯। স্ক্রিন কোয়ালিটির জন্য বরাবরই এম সিরিজ-এর ফোনগুলোর জনপ্রিয়তা রয়েছে। এই ধরনের ডিসপ্লে আসলে এ-ও নিশ্চিত করে যে, এই দামের মধ্যে এমনতর ডিসপ্লে বাজারে অন্য কোনও ফোনে আর মিলবে না। এর এফএইচডি-এসঅ্যামোল্ড প্যানেলে পাওয়া যাবে দুর্দান্ত ডিসপ্লে অভিজ্ঞতার সুযোগ। গ্যালাক্সি এম৫১ আসলে এনটিএসসি কালার গামুট (১০০-১১০%) এবং কনট্রাস্ট রেশিও ৭৮৯৬০:১-এর সাহায্যে সবধরনের রংই ডিসপ্লে-তে তুলে ধরতে সক্ষম।

মাল্টি ফিচার্সের স্যামসাং গ্যালাক্সি এম৫১-এর সঙ্গে রয়েছে উদ্বোধনী অফারও। ১৮ সেপ্টেম্বর থেকে ‘অ্যামাজন ডটইন’- এ বুকিং হচ্ছে স্মার্টফোনটি। এইচডিএফসি ক্রেডিট ও ডেবিট কার্ড ব্যবহার করে গ্যালাক্সি এম৫১ কিনলে ইএমআই ও নন-ইএমআই লেনদেনে ভারতীয় মুদ্রায় দুই হাজার টাকা পর্যন্ত ক্যাশব্যাক পাওয়া যাচ্ছে।

সূত্র : এইসময়

Leave a Reply

Your email address will not be published.