ইমেইল কি ও কেন?

Spread the love

জেবুন্নেছা সুলতানা, বার্তাবহ চাঁদপুর নিউজ: ইমেইল কি ? আমরা অনেকেই এখনো জানিনা ইমেইল কি ? এর দারা আমরা কি কি করতে পারি? তাই জারা এখনো জানিনা তাদের জন্য আমার এই পোস্ট।

বেশি কথা না বলে অল্পতে আপনাদের বুঝানোর চেষ্টা করবো ইমেইল কি এবং এর দারা আপনি কি কি করতে পারবেন ? (এবং এই পোস্ট এর ধারাবাহিকতায় থাকবে কিভাবে ইন্টারনেট ব্যাবহার করে নানা রকম কাজ করা যায়) ইমেইল হোল এক ধরনের অনলাইন ফ্রী সার্ভিস যার মাদ্ধমে আপনি আপনার পরিচিত অন্য আরেক জনের ইমেইলে আপনার লেখা বার্তা পেরন করতে পারবেন, যেমন আগের দিনে আমরা কারো কাছে চিঠি পাঠাতাম কিন্তু এখন এই চিঠির কাজ করা হয় এই ইমেইলের মাধ্যমে তবে এর কার্যকারিতা খুবি দ্রুত।

আপনি যখন কারো কাছে ইমেইল করবেন তখন আপনি এর সাথে আপনার ছবি বা অন্য কোন ফাইল এর সাথে পাঠিয়ে দিতে পারবেন বিশ্বের যে কোন প্রান্তরে, মাত্র কয়েক মিনিটের মদ্ধে।আর এটাই হোল ইমেইলে সবচাইতে বড় পাওয়া।

আপনার প্রবাসে থেকে তোলা ছবি মাত্র কয়েক মিনিটে পৌঁছে যাবে আপনার নিজের দেশে প্রিয় জনের কাছে। এবং এই ইমেইল আইডি বা ইমেইল Address দিয়ে আপনি আপনার বন্ধুদের সাথে ইন্টারনেটের মাধ্যমে একদম ফ্রিতে ভিডিও দেখে কথা বলতে পারবেন এবং আরো অনেক ধরনের সেবা গ্রহন করতে পারবেন যেমনঃ ফেসবুক, ইয়াহু, মেসেঞ্জার ,স্কাইপ ইত্যাদি ইত্যাদি ইত্যাদি।

ইমেইল কত প্রকার? – বাজারে আমাদের চাহিদা মেটানোর জন্য অনেক কোম্পানি রয়েছে যারা একদম ফ্রীতে আপনাদের এই সেবা প্রদান করে থাকে।

কাজেই আমি আপনাদের শুধু অধিক বেবহ্রিত ইমেইল কোম্পানি গুলোর নাম এবং কি ভাবে আপনি আপনার নিজের জন্য একটি ইমেইল এড্রেস খুলতে পারবেন তা শেখাবো। ইমেইল কোম্পানি গুলোর মধ্যে সব চাইতে নাম করা বহুল প্রচলিত হচ্ছে হট-মেইল, ইয়াহু-মেইল এবং জিমেইল।

Leave a Reply

Your email address will not be published.