চাঁদপুরে খোলা বাজারে চাল বিক্রি শুরু

Spread the love

বার্তাবহ চাঁদপুর ডেস্ক: চাঁদপুরে জেলা খাদ্য বিভাগের অনুমোদিত ডিলারদের মাধ্যমে চাঁদপুর পৌরসভার ১৫ টি ওয়ার্ডে ‘খোলা বাজারে চাল বিক্রি’ শুরু হয়েছে। এ জন্যে পুরো অক্টোবর মাসের জন্য ১৫৬ মে.টন চাল বরাদ্দ হয়েছে। গতকাল ৩ অক্টোবর, শনিবার চাল বিক্রি’ শুরু হয়েছে বলে জানান খাদ্য নিয়ন্ত্রক নিত্যানন্দ কুন্ডু।

প্রাপ্ত তথ্য মতে , চাঁদপুর পৌরসভার অধীন সরকারি নির্দেশে ৩০ টাকা কেজি দরে ১৫ জন ডিলারের মাধ্যমে খোলা বাজারে এ চাল বিক্রি করা হবে । যে কেউ ৫ কেজি করে চাল ক্রয় করতে পারবে। প্রতিদিন একজন ডিলারকে ৪ শ’কেজি করে চাল প্রদান করা হবে ।

ডিলার মাস্টার রোল ম্যানন্টেইন করে দরিদ্র ও নিম্ন আয়ের মানুষের কাছে এ চাল বিক্রি করবে। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ডিলারগণ চাঁদপুর পৌরসভার ভেতর এ চাল বিক্রি করবে ।

এ ব্যাপারে চাঁদপুর জেলা খাদ্য নিয়ন্ত্রক নিত্যানন্দ কুন্ডু বলেন ,‘ সরকারি নির্দেশে চাল ‘খোলা বাজারে চাল বিক্রি কর্মসূচি ’ র আওতায় এ চাল বিক্রি করা হচ্ছে। বাজার নিয়ন্ত্রণ করার লক্ষ্যে এবং নিম্নআয়ের মানুষ যাতে কম দামে চাল কিনতে পারে সেই জন্যই সরকার এ নির্দেশ ২ অক্টোবর জারি করেছে ।’

তিনি আরো জানান , ইতোমধ্যে্ই ১০ টাকা কেজির চাল গত সেপ্টেম্বর মাসে ১,৫৯৩ মে টন চাল বিক্রি করা হয়েছে । অক্টোবর মাসের জন্য আবারো ১,৫৯৩ মে টন চাল আগামীকাল রোববার থেকে বিক্রির ব্যবস্থা করা হয়েছে। এতে চাঁদপুর জেলার প্রায় ৫৩ হাজার ১২৭ জন গরীব,দু:স্থ ও সাধারণ মানুষ এর সুবিধা ভোগ করতে পারবে।

১৩৫ জন ডিলার ১০ টাকা কেজি চাল বিক্রি করবে। প্রতি সপ্তাহের সোম,মঙ্গল ও বুধবার সাধারণত তালিকাভুক্তরা চাঁদপুর জেলার সকল উপজেলার সুবিধাভোগিরা এ চাল ক্রয় করার সুযোগ পাবে।

Leave a Reply

Your email address will not be published.