পণ্য পরিবহন ধর্মঘট প্রত্যাহার করুন: কাদের

Spread the love

বার্তাবহ চাঁদপুর ডেস্ক: করোনাকালে জনভোগান্তি ও দেশের পণ্য পরিবহনকে জিম্মি করা প্রত্যাশিত নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এসময় তিনি সড়ক পরিবহন আইন সংশোধনসহ ৯ দফা দাবিতে সারাদেশে ৪৮ ঘণ্টার পণ্য পরিবহন ধর্মঘট প্রত্যাহারের আহ্বান জানান।

আজ ৫ অক্টোবর, সোমবার সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের কর্মকর্তা এবং দফতর প্রধানের সঙ্গে উন্নয়ন কার্যক্রম পর্যালোচনা সভায় মন্ত্রী এ কথা বলেন।

সড়ক পরিবহন আইন সংশোধনসহ ৯ দফা দাবিতে সারাদেশে আগামী ১২ ও ১৩ অক্টোবর পণ্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, সম্প্রতি পরিবহন মালিকদের একটি অংশ বিশেষ করে ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতি ২ দিনের ধর্মঘটের ডাক দিয়েছে বলে শুনেছি। মালিক সমিতির কোনো দাবি থাকলে তা আমরা আলোচনার মাধ্যমে সমাধান করতে পারি। অতীতে অনেক বিষয়ে আলোচনার মাধ্যমে সমাধান হয়েছে। আমি ইতিমধ্যে বিষয়টি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। তিনিও বসতে রাজি। কোনো দাবি থাকলে আলোচনা হবে। করোনাকালে জনভোগান্তি ও দেশের পণ্য পরিবহনকে জিম্মি করা প্রত্যাশিত নয়।

ওবায়দুল কাদের বলেন, আমি ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতিকে দেশের অর্থনীতির স্বার্থে পরিবহন ধর্মঘটের সিদ্ধান্ত, আমি শুনেছি বিশেষ করে চট্টগ্রাম অঞ্চলে এই ধর্মঘট আহ্বান করা হয়েছে, সেটা প্রত্যাহারের আহ্বান জানাচ্ছি। আপনারা আলোচনায় বসুন, যৌক্তিক কিছু থাকলে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বসে বিষয়টির সমাধানের পথ খুঁজে বের করুন।

Leave a Reply

Your email address will not be published.