সরাসরি মেসেঞ্জার থেকে ইনস্টাগ্রামে চ্যাটের সুযোগ

Spread the love

বার্তাবহ চাঁদপুর ডেস্ক: মেসেঞ্জার থেকে ইনস্টাগ্রামের বন্ধুদের সঙ্গে করা যাবে বার্তা আদান-প্রদান মতোই ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা একইভাবে মেসেঞ্জারে থাকা বন্ধুদের সঙ্গে কথা বলতে পারবেন।

সেই সঙ্গে ইনস্টাগ্রামের ইনবক্সে মেসেঞ্জারের অনেক সুবিধাও যুক্ত হচ্ছে। এরই সাথে আসছে আরও নতুন ১০টি ফিচার।

সম্প্রতি একটি দীর্ঘ ব্লগে এমনটাই জানিয়েছেন ইনস্টাগ্রামের প্রধান অ্যাডাম মসেরি এবং মেসেঞ্জারের প্রধান স্ট্যান শাডনোভস্কি।

প্রথমে ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের মেসেঞ্জারের সঙ্গে সিঙ্কোনাইজ করতে বলা হবে। চ্যাট বক্সের রং পরিবর্তন থেকে শুরু করে ইমোজির মাধ্যমে প্রতিক্রিয়া জানানো, একসঙ্গে ভিডিও দেখা, নির্দিষ্ট সময় পর মেসেজ ডিলিট করে দেওয়ার মতো বেশ কিছু নতুন সুবিধা আসবে।

ইনস্টাগ্রামে নতুন সুবিধা ব্যবহারের আগে অনুমতি চাওয়া হবে ব্যবহারকারীর কাছ থেকে। দুটি একই সঙ্গে ব্যবহার করতে না চাইলেও দুটি অ্যাপ পৃথক পৃথকভাবে ব্যবহার করতে পারবে ব্যবহারকারীরা।

ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, ফেসবুক অ্যাকাউন্ট না থাকলেও এই সুবিধা ব্যবহার করতে পারবে ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা। আবার চাইলে পরিষেবাটি বন্ধ করেও রাখা যাবে।

জানা যাচ্ছে, হোয়াটসঅ্যাপও এই তালিকায় যুক্ত হবে। তবে এখনো সেটি জল্পনা কল্পনার পর্যায়ে আছে। সোশ্যাল মিডিয়া ব্যবসা একচেটিয়াভাবে দখলে রাখতে চায় ফেসবুক। যার কারণে একাধিক পদক্ষেপ নিয়ে এগোচ্ছে কোম্পানিটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *