পোষা প্রাণীর পীড়া মুক্তি, গলাবন্ধনী বিক্রি বন্ধ করল পেটকো

Spread the love

ইসরাত রহমান রাত্রি, বার্তাবহ চাঁদপুর নিউজ: কুকুরের গলায় বেল্ট বা শিকল জাতীয় পণ্য বিক্রি করবে না বলে জানিয়েছেন র্পোট অথরিটি ট্রানজিট কর্পোরেশনের (পেটকো) প্রধান নির্বাহী কর্মকর্তা রন কফলিন। খবর সি এন এন।

প্রাণী অধিকার রক্ষা করা গ্রুপ দীর্ঘদিন যাবৎ এই গলা বন্ধনী ব্যবহারে বিরোধিতা করে আসছিলো। তাদের মতে এই বেল্ট বা শিকল গুলো প্রাণীকে পীড়া দেয়।

কফলিন জানান, ‘গলাবন্ধনী প্রাণীকে অতি মাত্রায় ব্যথা দেয়। তাই আমরা স্বেচ্ছায় সিদ্ধান্তটি নিয়েছি। ইতিমধ্যে আমরা আবেদন করেছি যাতে শুধু সার্টিফিকেট প্রাপ্ত পেশাদার প্রশিক্ষকরাই গলাবন্ধনী ব্যবহার করতে পারে।’

আরও পড়ুনঃ প্লেন থেকে ঝাঁপ দিলেন ১০৩ বছরের বৃদ্ধ! (ভিডিও)

বৈদ্যুতিক গলাবন্ধনী থেকে অপ্রত্যাশিত ঝাঁকুনির মাধ্যমে ফাস্ট ফুড এর অর্ডার নেওয়া বা অন্য কোনো কাজ সম্পাদন করার যে ভিডিওগুলো ভাইরাল হয়েছে সেগুলোর দিকে ইংগিত দিয়ে তিনি বলেন, ‘হিউম্যান শক গলাবন্ধনী চ্যালেঞ্জ গুলো কে দেখো, সেগুলো মজাদার কিন্তু দুঃখজনক, কারণ পোষাপ্রানী গুলো জানেই না তাদের সামনে কি আসতে চলেছে এবং তারা চায় ও না এটা হোক।’

উল্লেখ্য র্পোট অথরিটি ট্রানজিট কর্পোরেশন পেটকো থেকে পোষা প্রাাণীদের স্বাস্থ্য সেবা ও খাবার,পোষাক ইত্যাদি প্রতিষ্ঠানটি পরিচালিত হয়ে আসছে।

এছাড়া মানুষ্যত্ব এবং কিছু জরুরি ও ভালো প্রশিক্ষণ এর কথা মাথায় রেখে পেটকো অন্যান্য প্রশিক্ষণ পন্য বিক্রি অব্যাহত রেখেছে। এটা তাদের নিজেদেরই প্রস্তাব, যেটা এই পেন্ডামিক অবস্থাতে অনলাইন এর মাধ্যমে প্রশারিত হয়েছে।

আরও পড়ুনঃ কোন দেশে ধর্ষণের সাজা কেমন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *