চাঁদপুর পৌরসভার মেয়র পদে নৌকার জুয়েল নির্বাচিত

Spread the love

বার্তাবহ চাঁদপুর ডেস্ক: চাঁদপুর পৌরসভায় মেয়র পদে নৌকা প্রতীকের মেয়রপ্রার্থী জিল্লুর রহমান জুয়েল তার নিকটতম প্রার্থীর থেকে ৩১ হাজার ভোট বেশি পেয়েছেন। চাঁদপুর পৌরসভার মেয়র পদে বেসরকারিভাবে তাকে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

তিনি পেয়েছেন, ৩৪ হাজার ৮৩২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন ধানের শীষের আক্তার হোসেন মাঝি। তিনি পেয়েছেন ৩ হাজার ৬১১ ভোট। এ ছাড়া ইসলামী আন্দোলনের মামুনুর রশিদ বেলাল এক হাজার ২১৪ ভোট।

চাঁদপুর পৌরসভা নির্বাচনের ১৫টি ওয়ার্ডে বড় কোনো ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। ইভিএম পদ্ধতিতে এসব ওয়ার্ডের ৫২টি কেন্দ্রে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে। এদিকে, সকাল ৯টায় শহরের ডিএন উচ্চ বিদ্যালয়ে ভোট দিতে যান আওয়ামীলীগের মেয়রপ্রার্থী জিল্লুর রহমান জুয়েল। এ সময় ইভিএম-এর সার্ভার কাজ করছিল না। পরে প্রায় পৌঁনে একঘণ্টা পর সার্ভার পরিবর্তন করে নতুন ইভিএম স্থাপন করা হয়। এরপরই ভোট দেন মেয়রপ্রার্থী জুয়েল।

তবে সার্ভার কেনো কাজ করছিল না তার কোনো সদ্দুত্তর দিতে পারেননি সংশ্লিষ্ট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার, জেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. ফরিদউদ্দিন আহমেদ।

অন্যদিকে, এই নির্বাচনে আওয়ামীলীগ, বিএনপি ও ইসলামী আন্দোলন থেকে তিনজন মেয়রপদে প্রতিদ্বন্দ্বীতা করেন। তবে বিকেলে নানা অভিযোগ তুলে বিএনপির মেয়রপ্রার্থী আক্তার হোসেন মাঝি এবং ইসলামী আন্দোলনের মামুনুর রশিদ বেলাল ভোট বর্জনের ঘোষণা দেন।

চাঁদপুর পৌরসভায় মোট ভোটার এক লাখ ১৬ হাজার ৪৮৭ জন। ১৫টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর মিলিয়ে ৬৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। এদের মধ্যে আওয়ামীলীগ সমর্থিত বেশির ভাগ কাউন্সিলর নির্বাচিত হওয়ার সংবাদ পাওয়া গেছে।

Leave a Reply

Your email address will not be published.