মাহমুদউল্লাহ একাদশ প্রথম জয়ের দেখা পেল

Spread the love

বার্তাবহ চাঁদপুর ডেস্ক: বিসিবি প্রেসিডেন্টস কাপে দ্বিতীয় ম্যাচেই জয়ের দেখা পেল মাহমুদউল্লাহ একাদশ। আজ মঙ্গলবার টুর্নামেন্টের ও নিজেদের দ্বিতীয় ম্যাচে মাহমুদউল্লাহ একাদশ ৫ উইকেটে হারিয়েছে তামিম একাদশকে।

ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে ২৩.১ ওভারে ১০৩ রানে অলআউট হয়েছে তামিম একাদশ। জবাবে ২৭ ওভারে লক্ষ্যে পৌঁছায় মাহমুদউল্লাহ একাদশ।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের ম্যাচে টস হেরে ব্যাটিংয়ের সুযোগ পেলে দ্বিতীয় ওভারেই বিদায় নেন তামিম একাদশের অধিনায়ক তামিম ইকবাল। ২ রান করে পেসার রুবেল হোসেনের বলে তিনি লেগ বিফোর হন।

এরপর তৃতীয় ওভারে বৃষ্টির কারণে বন্ধ হয়ে যায় খেলা। দীর্ঘক্ষণ খেলা বন্ধ থাকলে ম্যাচের দৈর্ঘ্য ৪৭ ওভারে নামিয়ে আনা হয় হয়। খেলা শুরুর পর দলের স্কোরকে ধীরে ধীরে বড় করছিলেন তানজিদ হাসান তামিম ও এনামুল হক বিজয়।

জুটি বড় হওয়ার আগেই ভাঙ্গেন রুবেল। এবার তার শি’কা’র ১৮ বলে ৩টি চারে ২৭ রান করা তানজিদ তামিম। জুনিয়র তামিমের বিদায়ের পর মিনি ধস নামে তামিম একাদশে। মাহমুদউল্লাহ একাদশের বোলারদের তোপে ১০৩ রানেই গুটিয়ে যায় তামিমের দল।

তামিমের (জুনিয়র) পর দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ বলে ২৫ রান করেন বিজয়। এছাড়া শেখ মেহেদি হাসান ১৯ ও মোহাম্মদ সাইফুদ্দিন ১২ রান করেন।মাহমুদউল্লাহ একাদশের রুবেল-সুমন ৩টি করে, মেহেদি হাসান মিরাজ-আমিনুল ইসলাম বিপ্লব ২টি করে উইকেট নেন।

জবাবে শুরুতে মহাবি’পদে পড়েছিল মাহমুদউল্লাহ একাদশ। প্রথম ১৭ বলে ০ রানে ৩ উইকেট হারায় তারা। লিটন দাস-নাইম শেখ ও ইমরুল কায়েস খালি হাতে ফিরেন। লিটন ও ইমরুলকে শিকার করেন সাইফুদ্দিন।

নাইমকে আউট করেন মুস্তাফিজুর। এরপর প্রাথমিক ধাক্কা সামাল মুমিনুল ও অধিনায়ক মাহমুদউল্লাহ। ৩৯ রানের জুটি গড়ে ফিরেন অধিনায়ক। ১০ রান করেন তিনি। শিকার হন স্পিনার তাইজুল ইসলামের।

দলীয় ৭৭ রানে মুমিনুলকে বিদায় করে দলকে ব্রেক-থ্রু এনে দেন তাইজুল। ৬২ বলে ৬টি চারে ৩৯ রান করেন মুমিনুল। মুমিনুল ফিরলে সাব্বির রহমানকে নিয়ে মারমুখী মেজাজে খেলে দলের জয় নিশ্চিত করেন সোহান।

৬টি চার ও ১টি ছক্কায় ৩৮ বলে অপরাজিত ৪১ রান করেন সোহান। ৪ রানে অপরাজিত থাকেন সাব্বির। তামিম একাদশের সাইফুদ্দিন-তাইজুল ২টি করে উইকেট নেন। টুর্নামেন্টের ও নিজেদের প্রথম ম্যাচে মাহমুদউল্লাহ একাদশ ৪ উইকেটে হেরেছিল নাজমুল একাদশের কাছে।

Leave a Reply

Your email address will not be published.