ইমরান খানের পদত্যাগ দাবিতে উত্তাল পাকিস্তান

Spread the love

বার্তাবহ চাঁদপুর ডেস্ক: পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পদত্যাগের দাবিতে বিক্ষোভে উত্তাল পাকিস্তান। গতকাল ১৮ অক্টোবর, রোববার করাচি শহরে প্রধান বিরোধী দলগুলোর কয়েক হাজার নেতাকর্মী সমাবেশ করেছেন।

ইমরান সরকারের বিরুদ্ধে দেশব্যাপী আন্দোলন শুরু করতে নয়টি প্রধান বিরোধী দল পাকিস্তান গণতান্ত্রিক আন্দোলন নামে একটি জোট গঠন করেছে। শুক্রবার পাঞ্জাব প্রদেশের গুজরানওয়ালা স্টেডিয়ামের সমাবেশ থেকে বর্তমান সরকারকে উৎখাতের ডাক দেওয়া হয়। ইমরান খান ক্ষমতায় আসার পর এটাই ছিল তার বিরুদ্ধে সবচেয়ে বড় বিক্ষোভ।

বিরোধীদের অভিযোগ, ২০১৮ সালে কারচুপির নির্বাচনের মধ্য দিয়ে ইমরানকে ক্ষমতায় বসিয়েছে দেশটির সেনাবাহিনী।

সমাবেশে পাকিস্তান মুসলিম লীগ নেত্রী ও সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের মেয়ে মরিয়ম নওয়াজ ইমরানের খানের উদ্দেশে বলেন,আপনি মানুষের কাছ থেকে কাজ ছিনিয়ে নিয়েছেন। আপনি লোকদের মুখ থেকে দিনে দু’বারের খাবার ছিনিয়ে নিয়েছেন।

পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি বলেন,আমার কৃষক ভাইয়েরা না খেয়ে থাকছে। আমাদের তরুণ প্রজন্ম হতাশায় ভুগছে। লাখ লাখ তরুণ আজ বেকার হয়ে হতাশায় দিন কাটাচ্ছে।

করাচির সমাবেশে ৬৩ বছর বয়সী ফকির বালুচ বলেন, মুদ্রাস্ফীতি দরিদ্র নাগরিকদের পিঠ ভেঙে দিয়েছে। তাদের অনেকেই এখন বাচ্চাদের মুখে খাবার তুলে দেওয়ার জন্য ভিক্ষা করতে বাধ্য হচ্ছেন।

তিনি বলেন, ইমরান খানের এখনই পদত্যাগ করা উচিৎ।

 

Leave a Reply

Your email address will not be published.