নথি ফাঁসে সাংবাদিকদের ইমেইল ও ফোন রেকর্ড জব্দ নয়

Spread the love

বার্তাবহ চাঁদপুর ডেস্ক: নথি ফাঁ’সের তদন্তে সাংবাদিক’দের ইমেইল ও ফোন রেক’র্ড জব্দ করা হবে না বলে ‘জানিয়েছে যুক্তরাষ্ট্রের’ বিচার বি’ভাগ।

আন্তর্জা’তিক গণমাধ্যম সিএনএন এর এক প্র’তিবেদনে বলা হয়েছে, তথ্য সংগ্রহে ‘সাংবাদিকদের বিভিন্ন কৌ’শল অবলম্বন করতে হয়। মা’নুষকে জানাতে ‘গোপন নথি ফাঁস করে দেন সাং’বাদিকরা। আর সাংবাদিকদে’র এই গোপন নথি কোন ‘সো’র্স’ দিয়েছেন তা ‘চিহ্নিত করতে জোর খা’টানোর প্রবণতা বা’ড়ার খবরের মধ্যে প্রেসিডে’ন্ট জো বাইডেন প্রশাসনের তর’ফ থেকে এই নীতি পরিবর্ত’নের ঘোষণা দিলো।’

যুক্ত’রাষ্ট্রের বিচার বিভাগের জনসং’যোগ বিভাগের পরিচালক ‘অ্যান্থনি কোলি বলেন,’ প্রেসিডেন্টের নির্দেশনা’ অনুযায়ী বিচার বিভা’গ তার দীর্ঘ’দিনের চর্চায় পরিবব’র্তন এনে ফাঁস হওয়া তদন্তের বি’ষয়ে সোর্সের তথ্য জান’তে সংবাদকর্মীদের আই’নি বাধ্যবাধকতা মুখো’মুখি করবে না’।

নিউ ইয়র্ক টাইম’সের আইনজীবী ডেভিড ম্যাকগ্র বলেন, যু’ক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ‘প্রশাসনের ধারাবাহি’কতায় বর্তমান ‘প্রশাসনও গুগলের কাছ থেকে ‘ম্যাট আপুজ্জো, অ্যাডাম গোল্ডম্যা’ন, এরিক লিচটব্লাউ এবং ‘মিখায়েল শ্মিদ এই চারজন’ প্রতিবেদকে’র ইমেইলে’র তথ্য চেয়ে’ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *