ফের শিক্ষাপ্রতিষ্ঠান খোলার তারিখ পেছাচ্ছে

Spread the love

বার্তাবহ চাঁদপুর ডেস্ক: ক’রোনা’ভা’ই’রা’স পরিস্থিতি স্বাভা’বিক হলে ১৩ জুন থেকে উচ্চ’মাধ্যমিক পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান খু’লে দেওয়ার চিন্তাভাবনা করেছিল ‘শিক্ষা মন্ত্রণালয়। কিন্তু ক’রো’না ‘সংক্রমণ প্র’তিরোধে সরকার ‘ঘোষিত লকডা’উনের’ মে’য়াদ ১৬ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। এতে ‘শিক্ষাপ্রতিষ্ঠান’ আগামী ১৩ জুন খু’লছে না।

এ বিষয়ে’ শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী’ সংবাদমাধ্যমকে বলেন, ক’রো’না সংক্রমণ প্রতি’রোধে লক’ডাউ’নের মেয়াদ বাড়া’য় ১৩ জুন শিক্ষাপ্রতিষ্ঠান খোলা সম্ভ’ব হচ্ছে না। তবে কবে না’গাদ শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে’তা পরবর্তীকালে আলোচনা ক’রে জানানো’ হবে।

অন্যদিকে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ ‘শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসে’ন বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ‘জন্য ক’রো’নাভা”ইরা’স সংক্রমণ ৫ শতাং”শের নিচে নামা জরুরি। কিন্তু রোববার সরকা’র চলমান লকডাউন ‘আগামী ১৬ জুন পর্যন্ত’ বাড়ানো হয়েছে। এ ‘অবস্থায় ‘সংশ্লিষ্টদের সঙ্গে বসে ‘স্কুল-কলেজ খোলার বিষ’য়ে পুনরায় সিদ্ধা’ন্ত নে’য়া হবে।

রোববার (০৬ জুন) শি’ক্ষা মন্ত্রণালয় সংশ্লিষ্টরা জা’নান, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ‘অন্যতম শর্ত ছিল ক’রো’না পরিস্থিতি অ’নু’কূলে আসা। ‘কিন্তু গত এক সপ্তাহ ধরে ক’রো’না পরিস্থিতির উন্নতি’ না হয়ে অবনতি হচ্ছে। এতে শিক্ষাপ্রতি’ষ্ঠান খোলা নিয়ে ফের অনিশ্চ’য়তা তৈরি হয়েছে।’

শিক্ষা’মন্ত্রী ডা. দীপু মনি ই’তোমধ্যেই শিক্ষাপ্রতিষ্ঠান না খোলা’র ই’ঙ্গিত দিয়েছেন। রাজধা’নীর দুটি আলাদা প্রো’গ্রামে শিক্ষা’মন্ত্রী বলেন, ক’রো’না’ভা’ই’রা’স পরিস্থিতির উন্ন’তি না হলে শিক্ষাপ্রতিষ্ঠান খো’লার ব্যাপারে আ’মরা ঝুঁকি’ নেবো না।

প্রাথমি’ক শিক্ষা অধিদপ্তরের’ মহাপরিচালক আলম’গীর মুহম্মদ মনসুরুল আলম বলেছেন, ক”রো”না পরিস্থিতি’ ‘স্বাভাবিক অবস্থায় ‘আসার প’র সরকারের ঘোষি’ত তারিখ অনুযায়ী শিক্ষা’ প্রতিষ্ঠান খুলে দেওয়া হবে’। শিক্ষাপ্রতিষ্ঠান খু’লে দিতে সব ধরনে’র প্রস্তুতি আ’ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *