পার্কিং স্পেস বিক্রি হলো ১ কোটি ৩৪ লাখ টাকায়!

Spread the love

বার্তাবহ চাঁদপুর ডেস্ক: যুক্তরা’জ্যের বাথে একটি সিটি সেন্টারে ‘একটি পার্কিং স্পেস ১ লাখ ১৫ হাজা’র পাউন্ড বা প্রায় ১ কোটি ৩’৪ লাখ ৭৭ হাজার ৫০০ টাকা’য় বিক্রি হয়েছে। মাত্র দুইদি’ন আগেই ওই স্পেস বি’ক্রির জন্য অনলাইনে বিজ্ঞাপন ‘দেয়া হয়েছিল। খ’বর বিবিসির।

ওই ‘বড় পরিস’রের’ পার্কিং স্পেসটি সার্কাস’ মিউসের কাছাকাছি অবস্থিত। একটি ‘আন্ডারগ্রাউন্ডের ওই পা’র্কিং স্পেসটিতে এক’টি ইলেক’ট্রিক গেট এবং আলোর ব্যবস্থা রয়েছে।

প্রোপার্টি এজেন্ট’ হোয়াইটলে হেলইয়ার ওই পার্কিং’ স্পেস বিক্রির জন্য বিজ্ঞাপ’ন দিয়েছিল। কিন্তু বিজ্ঞা’পন দেয়ার পর এত’ অল্প সময়ের ‘মধ্যে এত বেশি দামে ‘পার্কিং স্পেস বি’ক্রিকে ‘খুব বিরল’ বলে বর্ণ’না করেছে তা’রা।

কোম্পা’নিটি বলছে, সবশেষ প্রায় ৮ বছর আগে ওই গ্যা’রেজে একটি জায়গা ফাঁকা হ’য়েছিল। বিজ্ঞাপনে কোম্পানিটি জা’নায়, সিটি সেন্টারে একটি পার্কিং’ স্পেস কিনতে পারা ‘খুব বিরল’ সুযোগ’।

সেখানে বলা’ হয়, এই গ্যারেজটি একটি ‘অত্যন্ত সুবি’ধাজনক এবং আকাঙ্খিত জায়গা’য়’ অবস্থিত। এর পাশে’ই দোকান, রেস্তোরাঁ এবং মার্গা’রেটের ভবন র’য়েছে।

চলতি বছ’রের শুরুতে সরকারি এক ‘নির্দেশে বলা হয়, বাথে অনেক বে’শি পার্কিং চার্জ দিতে হ’বে চালকদের। কেননা’ তখন শহরে ক্লি’ন এয়ার জোন তৈরি করা ‘হয়। সেক্ষেত্রে সেখানে বেশি দূষণ সৃ’ষ্টিকারী গাড়ি প্রবেশ করলে’ জরিমানা ‘গুণতে ‘হচ্ছে।

তবে’ হংকংয়ে বিক্রি হওয়া একটি’ পার্কিং স্পেসের তুলনায় বাথে’ বিক্রি হওয়া স্পেসের’ দামের পরিমাণ কিছুই না। গত ‘জুনে রেকর্ড ১৩ ‘লাখ ডলারে বা প্রা’য় ১১ কোটি ৭ লাখ ৪৬ হা’জার ৮৫০ টাকায় ও’ই পার্কিং স্পেস ‘বিক্রি হয় হং’কংয়ে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *