‘ধামাকার’ মালিকদের বিরুদ্ধে মানি লন্ডারিং মামলা

Spread the love

বার্তাবহ চাঁদপুর ডেস্ক: ই-কমা’র্স প্রতিষ্ঠান ধামাকার বিরুদ্ধে’ মানি লন্ডারিং আইনে মামলা দায়ের হয়ে’ছে। লোভনীয় অফার দিয়ে’ গ্রাহকের কাছ থেকে অ’র্থ আদায়ের ‘পর সেই অর্থ অন্যত্র সরিয়ে ‘ফেলার অভিযোগে এই মামলা দায়ে’র করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভা’গ (সিআইডি)।

বৃহস্পতিবার ‘বনানী থানায় ইনভেরিয়েন্ট টেলিকম বাংলাদেশ লি’মিটেডের ব্যবস্থাপনা পরি’চালক (এমডি) জসী’ম উদ্দিনসহ পাঁ’চজন ও তাদের তিন প্রতিষ্ঠানের বিরু’দ্ধে মামলাটি করা’ হয়।

তাদের বিরুদ্ধে’ অভিযোগ, ‘’ধামাকা’ শপিং নামের’ অনলাইন প্ল্যাটফর্ম ব্যবহার করে বিভিন্ন পণ্যের লোভনীয় অফার ও ভার্চুয়াল সিগনেচার কার্ড বিক্রির প্র’লোভন দিয়ে গ্রাহকদের কাছ থেকে ৮০৩ কোটি টাকা আদায়’ ‘করেন। পরে সেখান থেকে’ মালিক জসী’ম উদ্দিন ও তার প্রতিষ্ঠানের অন্যরা ১১৬ কোটি ‘৬৮ লাখ টাকা অন্য প্রতিষ্ঠা’নের ব্যাংক অ্যাকাউন্টে স্থানান্তর করেছেন।

এজাহারভুক্ত অন্য ‘আসা’মিরা হলেন- জসীম উদ্দিনের স্ত্রী ইনভেরিয়েন্ট ”টেলিকম বাংলাদেশ ‘লিমিটেডের ব্যবস্থাপনা প’রিচালক সাইদা রোকসানা খানম, জসীম উদ্দিনের ছেলে একই প্রতিষ্ঠানের চেয়ারম্যান তাশফির ‘রেদোয়ান চিশতী, প্রতিষ্ঠানটি’র ব্যবস্থাপনা পরি’চালক নাজিম’উদ্দী’ আসিফ, পরিচালক মাশফিক রেদোয়ান চিশতী ও পরিচাল’ক সাফওয়ান আ’হমেদ।

যে তিনটি’ প্রতিষ্ঠানের বি’রুদ্ধে’ মামলা হয়েছে, সেগুলো হ”লো- ধামাকার মালিকানা ‘প্রতিষ্ঠান মাইক্রোট্রেড গ্রু’প, সহযোগী প্রতিষ্ঠা’ন ইনভেরিয়েন্ট টেলিকম লিমিটেড এবং ইনভেরিয়েন্ট ‘টেকনোলজি লি’মিটেড।

মামলা বিষয়টি নিশ্চিত করেছেন সিআইডির অর্গা’নাইজড ক্রাই’মের বিশেষ পুলিশ সুপার হুমায়ুন কবির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *