চলতি অর্থ বছরেই শুরু শেখ হাসিনা স্টেডিয়ামের নির্মাণ কাজ

Spread the love

বার্তাবহ চাঁদপুর ডেস্ক: মানি’কগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট সংল’গ্ন পদ্মার পাড়ে’ নির্মাণ হতে যাচ্ছে আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডি’য়াম। আগামী এক সপ্তাহের মধ্যে’ই কার্যাদেশ দেয়া হবে। চলতি অর্থ বছরেই নির্মাণ কাজ ‘শুরু হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে নাম”করণ করা হবে স্টেডিয়ামটির।

শনিবা’র (১১ সেপ্টেম্বর) বিকেলে স্টেডিয়ামের জায়গা পরিদর্শনে এসে এসব’ কথা বলেন যুব ও ক্রীড়া প্রতি’মন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।’

জাহিদ আহসান রাসে’ল আরও বলেন, ‘পাটুরিয়ায় পদ্মার পাড়ে আন্তর্জাতিক এই স্টেডিয়া’ম নির্মাণের বিষয়টি প্রধানমন্ত্রী’র অগ্রাধিকার প্র’কল্পের তালিকায় রয়েছে।’ এ কারণে চলতি’ অর্থ বছরের মধ্যে ‘স্টেডিয়াম নির্মানের আ’নুষ্ঠানিক কাজ শু’রু করার চেষ্টা থাকবে। দে’শের ক্রীড়াঙ্গনের অবকাঠা’মো উন্নয়নে জন্য ব্যাপক পরিকল্পনা’ নেয়া হয়েছে। এই প্রকল্পটি বাস্তবা’য়নের জন্য আমাদের ‘যা যা করা দরকার সেটি সর্বো’চ্চ গুরুত্ব দিয়ে করা হবে। যত দ্রুত সম্ভব ‘কাজ শেষ করে প্রধানমন্ত্রীর নামে ‘নামকরণ করা’ হবে স্টেডিয়া’মটির।’

যুব ও ক্রীড়া মন্ত্রণা’লয়ের স্থায়ী কমিটির সভাপতি (এমপি) আবদুল্লাহ আ’ল ইসলাম জ্যাকব বলে’ন, ‘ইতিমধ্যে সংস’দীয় কমিটির এ’কাধিক সভায় গুরুত্ব-সহকারে পাটুরিয়ার’ পদ্মাপাড়ে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম নি’র্মাণ বাস্তবায়নে গুরুত্ব দেয়া হ’য়েছে। পাটুরিয়ায়’ স্টেডিয়া’ম নির্মাণের জায়গাটি দেখে সংস’দীয় কমিটির সদস্যদের ‘পছন্দ ‘হয়েছে।

স্টেডিয়া’মের নির্মাণের জায়গা পরিদর্শনকালে আরও উ’পস্থিত মানিকগঞ্জ-১ আসনের’ সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট বো’র্ডের পরিচালক ‘এ এম নাঈমুর রহ’মান দুর্জ’য়, জাকিয়া তাবাসুম এমপি, জাতীয় ক্রী’ড়া পরিষদের সচিব মাসুদ ক’রিম,জেলা পরিষ’দের চেয়ারম্যান, জেলা’ প্রশাসক আবদুল লতিফ, পুলিশ সুপার মোঃ গোলাম আজাদ, প্রতিমন্ত্রীর একান্ত সচিব’ ( উপসচিব)’ আবু নাছের ভুঞা, সদরের’ ইউএনও জে’সমিন পারভীন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ‘উর্দ্ধ’তন কর্মকর্তাসহ স্হানীয় প্রশাসন ও রাজ’নৈতিক নেতৃবৃন্দ’ উপস্থিত ‘ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *