যেখানে সংক্রমণ বাড়বে সেখানের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হবে

Spread the love

বার্তাবহ চাঁদপুর ডেস্ক: শিক্ষা’প্রতিষ্ঠান খোলার আগমুহূর্তে শি’ক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছে’ন, কোথাও যদি সংক্রমণের হার বাড়ার আশ’ঙ্কা দেখা যায় শিক্ষা প্র’তিষ্ঠান খোলা থাকার কারণে তাহ’লে কিন্তু আমাদের আবার সেই সিদ্ধান্ত নি’তে হবে। যেখানে সমস্যা হবে সেই শিক্ষা’প্রতিষ্ঠান সাথে সাথে বন্ধ’ করে দেওয়া হবে।

আজ শনি’বার দুপুরে জামালপুর শহরের ফৌ’জদারী মোড়ে জামালপুর পৌর শাখা আও’য়ামী লীগের ত্রি-বার্ষিক স’ম্মেলনে বিশেষ’ অতিথির বক্তৃতায় এসব কথা ‘বলেন শিক্ষাম’ন্ত্রী।

বিশ্বের কো’থাও কোথাও শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর সংক্রমণ ‘বাড়ার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ’ করে দেওয়ার কথা স্মরণ ‘করিয়ে দিয়ে ‘অভিভাবকদের উদ্দে’শ্যে শিক্ষামন্ত্রী বলেন, আগামীকাল থেকে ‘প্রাথমিক, মাধ্যমিক, উচ্চমাধ্যমিক’ সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠা’ন খুলে দিচ্ছি’। তাই সকলের কাছে’ আমার বিনীত অনুরোধ আমাদেরকে সচেতন থাক’তে হবে। প্রত্যেক অভিভাবক’কে তার সন্তানকে শি’ক্ষাপ্রতিষ্ঠানে পাঠা’নোর আগে নিশ্চিত হ’বেন যে বাড়িতে কেউ করোনা আক্রান্ত ‘নেই। যে শিক্ষার্থীটি যাচ্ছে প্রতিষ্ঠানে তা’র করোনার কোনো’ উপসর্গ নে’ই। এই বিষয়গুলো নিশ্চিত ক’রেই তাকে মাস্ক পরিয়ে তারপরে ‘তাকে শিক্ষাপ্রতিষ্ঠা’নে পাঠাবেন।

তিনি আরো বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃপক্ষ প্রতিটি ক্ষেত্রে স্বাস্থ্যবিধি কঠোরভাবে অনুসরণ করবে। তারা অনুসরণ করছে কিনা তা স্থানীয় পর্যায়ে কমিটি ও স্থানীয় জনপ্রতিনিধিসহ সকলেরই দায়িত্ব রয়েছে এটি দেখার। আমাদের শিক্ষা মন্ত্রণালয়ের মাঠপর্যায়ে যারা কাজ করছেন তারাও তা মনিটর করবেন। তার মাধ্যমেই আমরা চেষ্টা করবো যেন কোনোভাবেই করোনা সংক্রমণের হার বেড়ে না যায়। আমাদের শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক তাদের সুরক্ষার বিষয়টি অবশ্যই সরকার বিবেচনায় নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *