শীর্ষস্থান হারালেন সাকিব, সেরা র‍্যাঙ্কিংয়ে নাসুম-মোস্তাফিজ

Spread the love

বার্তাবহ চাঁদপুর ডেস্ক: তিন বছ’রেরও বেশি সময় পর টি-টো’য়েন্টি অল-রাউন্ডার র‍্যাঙ্কিংয়ে এ’ক নম্বরে উঠে এসেছিলে’ন সাকিব আল হাসান। ‘লম্বা সময় ধরে’ এক নম্বরে থাকা আফ’গান অল-রাউন্ডার মোহাম্মদ নবী’কে পেছনে ফেলেন টাইগার’ অল-রাউন্ডা’র।

তবে মাস না ‘পেরুতেই আবারও শীর্ষত্ব হারিয়েছেন সেই নবীর কাছেই। বাংলাদে’শ-নিউজিল্যান্ডের মধ্য’কার শেষ দুই টি-টোয়ে’ন্টি, শ্রীলঙ্কা-দক্ষি’ণ আফ্রিকার টি-টোয়ে’ন্টি সিরিজ ও আয়ারল্যান্ড-জিম্বাবুয়ে’র ওয়ানডে সিরি’জের পর পারফরম্যান্স বিবে’চনায় বুধবার নতুন র‍্যাঙ্কিং’ প্রকাশ করে আইসিসি।’

সাকিব গত সপ্তাহের’ র‍্যাঙ্কিংয়েও এক নম্বরেই ছিলেন’। তবে কিউইদের বিপক্ষে চতুর্থ টি-টোয়েন্টি’তে ব্যাটে-বলে ‘ব্যর্থ হওয়ায় ১৬ রে’টিং পয়েন্ট’ হারিয়ে আ’বারও দুইয়ে নেমে গেছেন’সা’কিব।

সাকিব শী’র্ষত্ব হাতালেও উন্নতি হয়েছে নাসুম আ’হমেদ ও শেখ মেহেদি হাসানে’রও। বোলার র‍্যাঙ্কিংয়ে ২৫ ধাপ এ’গিয়ে নাসুম এসেছেন ১৫ত’ম স্থানে। এছাড়া ৪ ধা’প এগিয়ে মেহেদি ২০তম স্থানে জায়’গা করে নিয়েছেন’। যা দুইজনেরই ক্যা’রিয়ার সেরা র্যা ‘ঙ্কিং।

দশ নম্বরে থাকা’ মোস্তাফিজুর রহমান এ’সেছেন ৮ নম্বরে, মাহমুদউ’ল্লাহ রিয়াদ অল-রাউ’ন্ডারে ১০ নম্বরে’ এসেছেন।’

টি-টোয়ে’ন্টিতে ১ নম্বর ব্যাটসম্যান হিসেবে দাউইদ ‘মালান শীর্ষে। বোলারদের তালি’কায় পেছনে ফেলা ”যায়নি তাবারিজ’ শাম’সিকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *