দেশে ৫ কোটি ১২ লাখের বেশি টিকাদান সম্পূর্ণ

Spread the love

বার্তাবহ চাঁদপুর ডেস্ক: করো’না সংক্রমণ প্রতি’রোধী সারাদেশে এ পর্যন্ত ৫’ কোটি ১২ লাখ ৮৯ হাজার ৭৫৫ ডোজ টি’কা দেওয়া সম্পন্ন হয়েছে ব’লে তথ্য জানিয়ে’ছে স্বাস্থ্য অধিদপ্ত’র।

রোববা’র (০৩ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত টিকা’দান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি’তে এ তথ্য জা’নানো হয়।

বিজ্ঞ’প্তিতে বলা হয়েছে, এখন পর্যন্ত দেশে ৫ কোটি ৭’৬ লাখ ৪৫ হাজার ৮০ ডোজ ‘টিকা এসেছে। এর মধ্যে ৫ কোটি ১২ লা’খ ৮৯ হাজা’র ৭৫৫ ডোজ টিকা দে’ওয়া হয়েছে। এই মুহূর্তে ৬৩ লাখ ৫৫ হা’জার ৩২৫ ডোজ টিকা মজুত ‘আছে’।

বিজ্ঞ’প্তিতে আরও বলা হয়, এখন পর্যন্ত প্রথ’ম ডোজ দেওয়া হয়েছে ৩ কোটি ৪১’ লাখ ১৭ হাজার ৯৪৮’ জনকে এবং দ্বিতীয় ‘ডোজ পে’য়েছেন ১ কোটি ৭১ লা’খ ৭১ হাজার ৮০৭ জন। ‘আর রোববার দুই ডোজ মিলিয়ে দে’ওয়া হয়েছে ৫ লাখ ৮৯ হা’জার ৪২৭ ডোজ ‘টিকা।

অক্সফো’র্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফা’র্ম, ফাইজার এবং মডার্নার ভ্যা’কসিনের টি’কা দেওয়া’ হয়েছে।

স্বাস্থ্য অধি’দপ্তরের দেওয়া তথ্য মতে, রো’ববার অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ ‘দেওয়া হয়েছে ৬৮ হাজার ৬৬৯ জনকে এবং ‘দ্বিতীয় ডোজ দে’ওয়া হয়েছে ৭৫৬ জনকে’। পাশাপাশি ফাইজারের প্রথম ডোজ ‘দেওয়া হয়েছে ১০ হাজার ৮’৮৪ জনকে এবং দ্বিতীয় ‘ডোজ দেওয়া হ’য়েছে ৭৫৬ জনকে।’

এ ছাড়া সি’নোফার্মের টিকা প্রথম ডোজ নিয়েছেন তিন লাখ ‘৬৯ হাজার ৮৭৮ জন এবং দ্বি’তীয় ডোজ নিয়েছেন এ’ক লাখ ৩২ হাজার ৭৫’৯ জন। মডার্নার টিকা প্রথম’ ডোজ নিয়েছেন ১ হাজার ৯৩২ জন এবং দ্বিতীয় ডো’জ দেওয়া হয়েছে ৩ হাজার ৭২৩ জ’নকে।

এখন পর্যন্ত ‘নিবন্ধন করেছেন ৫ কোটি ‘৬ লাখ ৭৯ হাজার’ ৭৯২ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *