২৮ বছর পর ডাকাত গ্রেফতার

Spread the love

বার্তাবহ চাঁদপুর ডেস্ক: নরসিংদী’তে ২৮ বছর পলাত’ক থাকার পর মাহামুদুল হাসান ওর’ফে মঞ্জু (৫৩) নামে ডাকাতি’ মামলার সাজা পরোয়ানাভুক্ত’ এক আসামি’কে গ্রেপ্তার করে’ছে র‌্যাব-১১।

রোববার (৩ অক্টোবর) ভো’রে শিবপুর থানাধীন সৈয়দের খোলা এ’লাকা থেকে তাকে গ্রেপ্তার ক’রা হয়। গ্রেপ্তারকৃত ব্য’ক্তি খোলা গ্রামের’ মৃত আব্দুল জলি’লের ছেলে মাহামুদুল ‘হাসান ওরফে ম’ঞ্জু সৈ’য়দ।

জানা গেছে, ডা’কাত মঞ্জুর বিরুদ্ধে ২৮ বছর আগে ব্রাহ্ম’ণবাড়িয়া জেলার বাঞ্ছারাম’পুর থানায় একটি ডাকাতি’ মামলা দায়ে’র করা হয়ে’ছিল। ১৯৯২ সালে থেকে তা’র বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়েছি’ল। এরপর তিনি সৌদি ‘আরব ও কাতারসহ মধ্যপ্রা’চ্যের বিভিন্ন দে’শে পালিয়ে বেড়ায় এবং ‘দীর্ঘ ২৮ বছর বিদেশে আত্মগোপন করে’ ছিলেন। ২০০৩ সালে তিনি দেশে’ এসেছিলেন এবং দ্বিতীয় বি’য়ে করে আবা’র বিদেশ ‘পালিয়ে যান। বিভিন্ন সময়’ তিনি দেশে এসেছিলেন বলে জানা যা’য়। অন্যদিকে বিচারিক আদালতে’ পলাতক অবস্থায় দোষী ‘সাব্যস্ত করে সা’জা দেয়া হ’য় তাকে।

র‌্যাব-১১ নরসিং’দী ক্যাম্প কমান্ডার মো. তৌহিদু’ল মবিন খান বলেন, দীর্ঘ ২৮’ বছর পলাতক থাকায় তাকে’ গ্রেপ্তার করা প্রায় অ’নিশ্চিত হয়ে’ পড়ে। র‌্যাব-১১ দীর্ঘদি’নের অপেক্ষমাণ সাজা ওয়ারেন্ট ‘সংগ্রহ করে তাকে খুঁজতে’ শুরু করে।’

তিনি আ’রও বলেন, আনুমানিক ৬ মাস পূর্বে সে দেশে’ ফিরেছে নিশ্চিত হয়ে দীর্ঘদি’ন খোঁজাখুজির পর গোয়ে’ন্দা নজরদারির ‘মাধ্যমে তাকে’ গ্রেপ্তার করা হ’য়। পরে তাকে মামলার তদ’ন্তকারী কর্মকর্তার ‘নিকট হস্তান্তর ক’রা হয়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *