আবারও অচল ফেসবুক-ইনস্টাগ্রাম

Spread the love

বার্তাবহ চাঁদপুর ডেস্ক: আ’বারও অচল হয়ে প’ড়েছে জনপ্রিয় সামাজি’ক যোগাযোগমাধ্যম’ ফেসবুক-ইনস্টাগ্রাম। স’ম্প্রতি সার্ভারে বড় ধর’নের বিপর্যয়ের চার’ দিনের ‘মাথায় বিশ্বের বিভিন্ন জায়গা’য় আবারও ডাউন হয়ে গেছে অ্যা’প দুটি। বিষয়টি স্বী’কার করেছেন খোদ ফে’সবুকের এক’জন মু’খপাত্র।

যুক্তরাজ্য’ভিত্তিক সংবাদমাধ্যম দ্য ইন্ডিপেন্ডেন্ট’কে ফেসবুকের মুখপাত্র বলেন, কিছু মা’নুষ আমাদের অ্যাপস ও’ বিভিন্ন সেবায় ‘প্রবেশে’ সমস্যার সম্মুখী’ন হচ্ছেন। বিষয়টি নিয়ে আমরা অবগত’ আছি। যত দ্রুত সম্ভব স্বাভা’বিক অবস্থা ফিরিয়ে আন’তে কাজ ক’রছি। যে’কোনো ধরনের অ’সুবিধার জন্য আমরা ক্ষমা’প্রার্থী।’

অনলা’ইন প্ল্যাটফর্ম পর্যবেক্ষণকারী ও’য়েবসাইট ‘ডাউন ডিটেক্টর’’ থেকে জানা যায়, শুক্রবার পূর্ব ‘ইউরোপীয় সময় ‘বিকেল ৩টা’র দিকে’ অনেকে ইনস্টা’গ্রামে ঢুকতে না পারার সমস্যার ক’থা জানিয়েছেন। এ ছাড়া প্রা’য় দুই হাজার ব্যবহারকা’রী ফেসবুক ডাউন ‘পাওয়ার রি’পোর্ট করে’ছেন।

এ বিষয়ে বহু ব্য’বহারকারীকে টুইট করতে দেখা যা’য়। তারা টুইট করে ফেসবুক-ইনস্টাগ্রা’মের সমস্যা নিয়ে হতা’শা প্রকাশ ‘করে’ন।

এদিকে এবার ফেস’বুক-ইনস্টাগ্রামের সমস্যা নিয়ে ‘বাংলাদেশ, ভারত ও পাকি’স্তানসহ অধিকাংশ ‘দেশ থেকে কোনো’ অভিযোগ কর’তে দে’খা যায়নি।

উল্লেখ্য, ‘এর আগে ৫ অক্টোবর বড় বিপর্যয়ের মুখে পড়ে’ ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটস’অ্যাপ। ছয় ঘণ্টার বেশি ‘সময় এই তিনটি অ্যাপে’ প্রবেশ করতে সমস্যায়’ পড়েন সারা বিশ্বের ব্যবহারকারীরা। প’রে কর্তৃপক্ষ সমস্যার সমাধান’ করলে ধীরে ধীরে স’চল হয় অ্যাপ’গু’লো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *