কিশোরীদের বিয়ে করতে পুরুষদের এত উৎসাহ কেন?

Spread the love

বার্তাবহ চাঁদপুর ডেস্ক: মহি’লা ও শিশুবিষয়ক মন্ত্রণা’লয় সম্পর্কিত সংসদীয় স্থা’য়ী কমিটির সভাপতি ও সাবেক মন্ত্রী মেহে’র আফরাজ চুমকি বলে’ছেন, কিশো’রীদের বিয়ের বিষয়টি বা’রবার গণমাধ্যমে উঠে আসছে। তিনি ব’লেন, কিশোরীদের বিয়ে ‘করার ক্ষেত্রে পুরুষদের’ এত উৎসাহ কে’ন?

আজ সোম’বার রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটে’লে ‘আন্তর্জাতিক কন্যাশিশু দি’বস-২০২১’ উপলক্ষে আয়োজিত’ আলোচনা সভায় ‘প্রধান অতিথির বক্তব্যে তি’নি এসব কথা বলেন। প্ল্যান বাংলাদেশ ও ডোব’ সেলফ স্টিম প্রজেক্টের সহায়তায় ‘চিলড্রেন অ্যাফে’য়ার্স জা’র্নালিস্ট নেটওয়ার্কের (‘সিএজেএন) উদ্যোগে ‘কিশোর-কিশোরীদের আত্মউন্নয়নে ‘ইতিবাচক পরিবেশের ভূমিকা’ শীর্ষক’ এ আলোচনা সভার আয়োজ’ন করা হয়।

তিনি বলেন, এখন ভি’ন্নভাবে চিন্তার সময় এসেছে’। কত শতাংশ পুরুষ কি’শোরী বিয়ে করছেন এবার ‘তাদের পরিচয় তুলে ধ’রুন। অনেকেই ‘বিদেশ থেকে ফিরে কোন’ বাসায় অল্পবয়সী সুন্দরী কিশো’রী রয়েছে তা খুঁজে বিয়ে ক’রছেন। অনেকে ‘বিয়ে করে কাবিন করেন’না। ‘যারা কিশোরীদের বিয়ে ক’রছেন তাদের অপমান ‘ও অসম্মান করেন। তারা ‘যে ভুল পথে পরিচা’লিত হচ্ছে ‘তা তুলে ধ’রেন।

ওইসব পুরুষকে’ সঠিকভাবে পরিচালিত করতে পারলে বাল্যবিয়ে কমে ‘যাবে মন্তব্য করে চুমকি বলেন,’ কিশোরীদের বিয়ে করা’র ক্ষেত্রে’ পুরুষদের এত উৎসাহ কেন?

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *