ঢাবিতে শোক দিবস কাল

Spread the love

বার্তাবহ চাঁদপুর ডেস্ক: ১৯৮৫ সালের ১৫ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের তৎকালীন ‘অ্যাসেম্বলি হল’ এর টিভিরুম ভবনের ছাদ ধসে নিহত হন অন্তত ৩৯ জন ছাত্র নিহত হয়। আহত হয় আরও অনেকে। ‘ট্র্যাজেডিক’ সেই ঘটনার স্মরণে প্রতিবছর ১৫ অক্টোবর শোক দিবস পালন করে ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার।

এরই ধারাবাহিকতায় আগামীকাল শুক্রবারও দিবসটিকে সামনে রেখে নানা কর্মসূচি নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে ও সামাজিক দূরত্ব বজায় রেখে সীমিত পরিসরে দিবসটি পালিত হবে।

কর্মসূচির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার সকাল ছয়টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান ভবন, সকল হল ও হোস্টেলে কালো পতাকা উত্তোলন এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা অর্ধনমিত রাখা হবে। সকাল সাড়ে সাতটায় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের নেতৃত্বে জগন্নাথ হল স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ ও নীরবতা পালন করা হবে। এরপর সকাল সাতটা ৪৫ মিনিটে জগন্নাথ হল প্রশাসনের ব্যবস্থাপনায় সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এছাড়াও নিহতদের আত্মার শান্তি কামনা করে নয়টা থেকে দশটা পর্যন্ত জগন্নাথ হল প্রাঙ্গণে হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ধর্মাবলম্বীদের প্রার্থনা সভা এবং বাদ আছর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ মসজিদুল জামিআ’সহ সকল হল মসজিদে দোয়া করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *