হাজীগঞ্জে ১৪৪ ধারা জারি, তদন্ত কমিটি গঠন

Spread the love

বার্তাবহ চাঁদপুর ডেস্ক: কুমি’ল্লায় পবিত্র কোরআন অবমান’নার খবরের জেরে চাঁদ’পুরের হাজীগঞ্জে হামলার ঘটনায় গতকাল’ বুধবার রাত ১১টা থেকেে অ’নির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জা’রি করেছে স্থানীয় প্রশাসন। এ ঘটনা’ তদন্তে আজ বৃহস্পতিবার জেলা প্রশাসন পাঁচ ‘সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে’। চাঁদপুর জেলা প্র’শাসক অঞ্জনা খান মজ’লিশ এ তথ্য নিশ্চিত ‘করেছেন।’

জেলা প্রশাস’ক বলেন, ‘আমরা পরি’স্থিতি নিয়ন্ত্রণে এনেছি। সেখানে পরিস্থিতি স্বাভাবিক রাখতে দুই ‘প্লাটুন বিজিবি ও র‍্যা’ব মোতায়ে’ন করা ‘হয়েছে।’’

এ ঘটনায় কোনো মা’মলা হয়েছে কি না, এ বিষয়ে কথা’ বলার জন্য আজ বেশ কয়েকবার ‘চাঁদপুরের পুলিশ সুপার মিলন’ মাহমুদ ও হা’জীগঞ্জ থানার ভারপ্রাপ্ত ‘কর্মকর্তা (ওসি) হারুনুর রশি’দের মুঠোফোনে ফোন দে’ওয়া হলেও তাঁরা’ ধরে’ননি।

স্থানীয় সূত্র জা’নায়, গতকাল রাত সোয়া ৮টায় হাজীগঞ্জ পৌর এলাকায় ‘তৌহিদি জনতা’’র ব্যানারে মিছিল বের ক’রা হয়। ওই’ মিছিল ‘থেকে লক্ষ্মীনারায়ণ আখ’ড়ায় ঢিল ছোড়া হয়। একপর্যায়ে মিছিলকারী’দের সঙ্গে’ পুলিশের সংঘর্ষ বাধে। এ স’ময় পুলিশ গুলি চালায়। ‘এতে তি’নজন নিহত ও পুলিশসহ ‘অন্তত ৫০ জন আহত’ হওয়ার খবর’ পাওয়া গে’ছে।

এ বিষয়ে চাঁদপু’রের সিভিল সার্জন মো. সাখাওয়াত উ’ল্যাহ বলেন, নিহত তিন ব্য’ক্তির লাশ আজ সকালে হা’জীগঞ্জ উপজেলা স্বা’স্থ্য ক’মপ্লেক্স থেকে ময়নাতদন্তের জন্য’ চাঁদপুর সদর হাসপাতা’লের মর্গে পাঠানো হয়ে’ছে।

সূত্র: প্রথম আলো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *