‘হাজীগঞ্জে শিশু ধর্ষণ ও মৃত্যুর বিষয়টি গুজব’

Spread the love

আন্তর্জাতিক ডেস্ক: চাঁদপু’রের হাজীগঞ্জে হিন্দু স’ম্প্রদায়ে মা-বোন ও ১০ ব’ছরের একটি শিশুকে ‘নিয়ে ছড়ানো সংবাদটি’ ‘অসত্য ও গুজব’’ বলে জানিয়েছে জে’লা প্রশাসন, পুলিশ ও উপজে’লা পূজা উদযাপন প’রিষদ।

শনিবা’র (১৬ অক্টোবর) সকাল থেকে সামাজিক’ যোগাযোগমাধ্যমে এ মর্মে’ খবর ছড়ানো হয় যে, ‘ধর্ষণের শিকার সনাত’ন সম্প্রদায়ের ১০ ব’ছরের ওই শিশু মারা’ গেছে। এমনকি শিশুটির সঙ্গে তার মাসি (‘খালা) ও বোন ধর্ষণে’র শিকার হয়ে মৃত্যুর স’ঙ্গে পাঞ্জা লড়ছে বলে’ কিছু পোস্টে দা’বি করা’হয়।

বাংলা’দেশ পূজা উদযাপন পরিষদ হা’জীগঞ্জ উপজেলা শাখার স’ভাপতি রোটা. রুহিদাস বণিক তার সামা’জিক যোগাযোগ মাধ্য’মে ভিডি’ও বক্তব্যের মাধ্য’মে বিষয়টি গুজব ব’লে ব্যাখ্যা দিয়ে’ছেন।’

হাজীগঞ্জ উপ’জেলা হিন্দু-খ্রিস্টান-বৌদ্ধ ঐক্য পরিষ’দের সাধারণ সম্পাদ’ক ‘সত্য ব্রত ভদ্র মিঠুন সাংবাদি’কদের বলেন, হা’জীগঞ্জ উ’পজেলার কোথাও হিন্দু স’ম্প্রদায়ের কোন পরিবারে ধ’র্ষণের ঘটনা ঘটেনি। সামাজিক যোগাযোগমাধ্যমে’ সম্পূর্ণ মিথ্যা অ’পপ্রচার করা’ হচ্ছে।

হাজী’গঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা’ শোয়েব আহম্মেদ চিশতী বলেন’, হিন্দু সম্প্রদায়ে’ এমন কোনো ঘটনার ‘বিষয়ে চিকিৎসা নি’তে কেউ আ’সেনি।

হাজী’গঞ্জ থানার ওসি হারুনুর রশী’দ বলেন, এ বিষয়ে থানায় এখনো কো’নো অভিযোগ ‘আসেনি। যতটুকু জে’নেছি এ ধরনের ঘটনা’ হাজীগ’ঞ্জ ঘটেনি। বিষয়টি ‘গু’জব।

চট্টগ্রা’মের অতিরিক্ত ডিআইজি’ ইকবাল হোসেন দুপুরে সাংবাদিকদের ‘জানান, বিষয়টি আ’মরা সামাজিক যো’গাযোগমাধ্যমে’ দেখেছি।’ বা’স্তব ঘটনা হলো এটি একটি ‘মিথ্যা ঘটনা। গুজব ছ’ড়াচ্ছে একটি স্বার্থা’ন্বেষী ম’হল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *