বিকাশ প্রতারক চক্রের ৩ সদস্য গ্রেফতার

Spread the love

নিজস্ব প্রতিনিধি, ফরিদপুরঃ ফরিদপুরের মধুখালী হতে বিকাশ প্রতারণার কাজে ব্যবহৃত মোবাইল সেট ও সীমকার্ডসহ বিকাশ প্রতারক চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব-৮। গ্রেফতারকৃতদের সোমবার (১৮ অক্টোবর) ফরিদপুর বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন, জেলার মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নের মো. জাহাঙ্গীর আলমের ছেলে মোঃ রবিউল ইসলাম (২৩), চিত্ত রঞ্জন মালোর ছেলে চন্দন মালো (২৯) এবং মাগুরা জেলার সদর সদর উপজেলার পারনান্দুয়ালী গ্রামের কাদের আল নবীর ছেলে মোঃ জাকারিয়া ইসলাম (২৬)।

এ সময় আসামীদের হেফাজত হতে বিকাশ প্রতারনার কাজে ব্যবহৃত চারটি সীমকার্ডসহ তিনটি মোবাইল ফোন এবং একটি মোটরসাইকেল জব্দ করা হয় ।

থানা সূত্রে জানা গেছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা বিকাশ প্রতারনার মাধ্যমে জনসাধারনের নিকট হতে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছে। বিকাশ প্রতারক চক্রের এই সদস্যরা বিভিন্ন দুর্নীতিপরায়ণ মোবাইল সীম বিক্রেতার সাথে পরস্পর যোগসাজসে ভূয়া নামে সীম কার্ড রেজিস্ট্রেশন করে। এরপর রেজিস্ট্রেশনকৃত সীমকার্ড ব্যবহার করে দেশের বিভিন্ন প্রান্তের সহজ সরল বিকাশ গ্রাহকের নিকট নিজেকে বিকাশ হেড অফিসের কর্মকর্তা পরিচয় দিয়ে ফোন দিলে কৌশলে তাদের বিকাশ পিন কোড জেনে নিয়ে সাধারণ লোকজনের বিকাশ এ্যাকাউন্ট হতে প্রতারনার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়।

গোপন সংবাদের ভিত্তিতে শনিবার (১৬ অক্টোবর) দিবাগত রাতে ফরিদপুর জেলার মধুখালী উপজেলাধীন ডুমাইন গ্রামে অভিযান পরিচালনা করে বিকাশ প্রতারক চক্রের সক্রিয় ওই ৩ তিনজনকে গ্রেফতার করা হয়। এ ব্যাপারে র‍্যাবের ডিএডি শেখ ইসরাইল আমিন বাদি হয়ে রোববার মধুখালী থানায় মামলা করেছেন।

এ ব্যাপারে মধুখালি থানা অফিসার ইন চার্জ মো. সহিদুল ইসলাম বলেন, এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে রবিবার তিনজনের বিরুদ্ধে মামলা হয়েছে। গ্রেফতারকৃতদের সোমবার ফরিদপুর বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *