চাঁদপুরে ১০ মামলায় আসামি ৫ হাজার

Spread the love

বার্তাবহ চাঁদপুর ডেস্ক: চাঁদপুরের হাজীগঞ্জে বিভিন্ন মন্দিরে হামলা-সংঘর্ষের ঘটনায় এ পর্যন্ত ১০টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় আসামি করা হয়েছে অজ্ঞাতনামা প্রায় ৫ হাজার জনকে। ঘটনার পর থেকে এখন পর্যন্ত গ্রেপ্তার হয়েছেন ২৯ জন। পরে তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়।

এদিকে, ঘটনার তদন্তে চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে গঠিত তদন্ত কমিটি সাতদিনের মধ্যে প্রতিবেদন দেওয়ার কথা থাকলেও, সুষ্ঠু তদন্তের স্বার্থে আরও সময় চেয়েছে তদন্ত দল।

অপরদিকে, ঘটনাটি তদন্ত করছেন চট্টগ্রামের অতিরিক্ত ডিআইজি ইকবাল হোসেনকে প্রধান করে গঠিত তদন্ত কমিটিও। দুটি কমিটিই তদন্তে আরও সময় চেয়েছে।

বৃহস্পতিবার ২১ অক্টোবর চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আরও বলেন, ঘটনার তদন্তে পাঁচ সদস্যের কমিটিকে এক সপ্তাহের সময় দেওয়া হয়েছিল। তবে তারা আরও সময় চেয়েছে। তদন্তের স্বার্থে তাদেরকে আরও সময় দেওয়া হয়েছে।

হাজীগঞ্জ থানার ওসি হারুনুর রশিদ ও পুলিশ পরিদর্শক তদন্ত ইব্রাহীম খলিল জানান, সাম্প্রদায়িক সংঘর্ষের ঘটনায় এখন পর্যন্ত ১০টি মামলা হয়েছে। এর মধ্যে প্রথমেই পুলিশ বাদী হয়ে অজ্ঞাতনামা দুই হাজার থেকে ২২শ’ জনকে আসামি করে দুটি করে মামলা দায়ের করে। পরবর্তীতে গত কয়েকদিনে ক্ষতিগ্রস্ত ৮টি মন্দিরের সভাপতি/সাধারণ সম্পাদক আরও আটটি মামলা দায়ের করেছেন। সর্বশেষ মামলা হয়েছে ২০ অক্টোবর বুধবার। প্রতিটি মামলায় অজ্ঞাতনামা তিন থেকে চারশ’ জনকে আসামি করা হয়েছে। এ পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে ২৯ জনকে।

সূত্র: আরটিভি অনলাইন

One thought on “চাঁদপুরে ১০ মামলায় আসামি ৫ হাজার

  • অক্টোবর ২২, ২০২১ at ৫:৪৫ পূর্বাহ্ণ
    Permalink

    Thanks for the good article, I hope you continue to work as well.

    Reply

Leave a Reply

Your email address will not be published.