ছিটকে গেলেন সাকিব

Spread the love

বার্তাবহ চাঁদপুর ডেস্ক: বিশ্ব’কাপের শেষের দিকে বাংলাদেশ। তবে আসরটা মোটে’ই ভালো যাচ্ছে না টাইগারদের। টানা হারের ‘সঙ্গে যুক্ত হয়েছে চোট সমস্যা’ও। প্রথমে পেসার সাইফ’উদ্দিন ছিটকে যাবার পর এবার বিশ্বকাপ শে’ষ হলো দলের সেরা খেলো’য়াড় সাকিব আল হাসা’নের।

ওয়েস্ট ইন্ডি’জের বিপক্ষে মূল পর্বে হ্যামস্ট্রিংয়ের চোটে প’ড়েন তিনি। এরপর শনিবার পর্যবেক্ষণে রা’খা হবে বলে জানানো হয় বাংলাদে’শ ক্রিকেট বো’র্ড (বিসিবি) থেকে।

পর্যবে’ক্ষণ শেষে বাংলাদেশ দলের প্রধান চিকিৎসক ডা’ক্তার দেবাশিষ চৌধুরী’ বলেছেন, “ওয়েস্ট ইন্ডিজে’র বিপক্ষে ম্যাচে ফিল্ডিং ‘করার ‘সময় সাকিবের বাম দিকের লো’য়ার হ্যামস্ট্রিংয়ে টান লাগে। ক্লিনিকাল প’রীক্ষায় এটি ‘গ্রেড ১ ইনজু’রি।

সাকিব কবে ফিরবে’ন এ নিয়ে বলা হয়েছে, “টুর্নামেন্টের’ শেষ দুটি ম্যাচে থাকা হচ্ছে ‘না এবং কবে দলে ফিরবেন সেটি’ পরবর্তী পর্যালো’চনা শেষে জানানো হবে।” বিসিবি ‘আরও জানিয়েছে, সাকিবের বদলি হি’সেবে দলে নতুন কাউকে’ নেওয়া হ’বে না।

চলতি বিশ্ব’কাপে সময়টা সাকিবেরও ভালো কাটেনি। প্রথম বা কোয়ালিফা’ইং রাউন্ডে স্কটল্যান্ডের বিপক্ষে ২টি,’ ওমানের সঙ্গে ৩’টি ও পাপুয়া নিউগিনির সঙ্গে ৪ উ’ইকেট নিলেও মূল পর্বে এসে শ্রীল’ঙ্কার বিপক্ষে ম্যাচটায় ২ উইকেট ছাড়া’ শূন্য হাতে ছিলেন ইংল্যা’ন্ড ও ওয়েস্ট ইন্ডি’জের সঙ্গে। ব্যাট ‘হাতে যথাক্রমে ২০, ৪২, ৪৬, ১০, ‘৪ ও ৯ রান করেন তিনি।’

এদিকে সা’ইফউদ্দিনের ছিটকে পড়ায় রি’জার্ভ বেঞ্চে থাকা রুবেল হোসেনকে দলে নেওয়া’ হয়। সাইফউদ্দিন আ’র সাকিবই নন ‘শুধু, চো’টে পড়েছে উইকেট রক্ষক-ব্যাটস’ম্যান নুরুল হাসান সোহান। অনুশীলনে পেটে ব্যথা ‘পেয়ে খেলতে পারেননি ওয়ে’স্ট ইন্ডিজের বিপ’ক্ষে। খেলতে ‘না পারার শঙ্কা দক্ষি’ণ আফ্রিকার বিপক্ষে ম্যাচটিও। এ’খন সাকিবের ছিটকে যাওয়ায় ১৪ জ’নের দলে পরিণত হয়েছে’। বাকি আছে আর’ও দুটি ম্যাচ। আই’সিসির নিয়মে এখন সাকিবের বদলে নতুন কা’উকে যে দলে নেবে ‘সেই সময়ও নেই বি’সিবির হাতে’।

Leave a Reply

Your email address will not be published.