ভয়ঙ্কর প্রাণীর আতঙ্কে গাইবান্ধাবাসী

Spread the love

বার্তাবহ চাঁদপুর ডেস্ক: অজা’না এক ভয়ঙ্কর প্রাণীর আতঙ্কে দিন পার ‘করছেন গাইবান্ধার পলাশ’বাড়ী উপজেলার তালুকজামিরা গ্রামে’র মানুষ। প্রাণীটির আ’ক্রমণে ইতোমধ্যে মারা গেছেন গ্রামে’র এক ব্যক্তি। আহত হয়েছেন অন্তত ২৫ থেকে ৩০ জন। ‘গ্রামবাসীদের দাবি মানুষ দেখলেই হামলে প’ড়ছে হায়েনা আকৃ’তির জন্তুটি। কামড়ে ছিঁড়ে নিচ্ছে শরীরের মাংস।’ থাবায় ক্ষত-বিক্ষত হচ্ছে চো’খ-মুখ। এমন ঘটনায় ‘আতঙ্ক’ ছড়িয়ে ‘পড়েছে ওই এ’লাকায়।

সবশেষ ঘট’না ঘটে গেল রোববার সকা’লে। দাদার বাড়ি থেকে পাশেই নিজ বাড়িতে’ ফেরার পথে হঠাৎ ১০ বছরের’ শিশু রাব্বির ওপ’র আক্রমণ’ করে জন্তুটি। থাবা বসায়’ তার বুক, মুখমণ্ডলসহ শরীরের বিভি”ন্ন অংশে। শিশুটির চিৎ’কার শোনে মা এগি’য়ে এলে তা’র ওপরে’ও হামলে পড়ে হায়ে’না আকৃতির প্রা’ণীটি।

ভুক্ত’ভোগীরা বলেন, কুকুরের মতো দেখতে জ’ন্তুটি এলোপাতাড়ি হাম’লা করছে সবার ওপর।’

এদিকে মাস দে’ড়েক আগে মাঠে ঘাস কাটতে যান ‘তালুকজামিরা গ্রামের কৃষক স্থা’নীয় মসজিদের ই’মাম ফেরদৌস সরকার রু’কু। হঠা’ৎ করে তাকে আক্রমণ করে ‘ওই প্রাণীটি। তার নাক-মু’খ-দেহ রক্তাক্ত করে পালিয়ে যায়’। পরে ১৮ দিন মৃত্যুর স’ঙ্গে পাঞ্জা লড়ে মা’রা যান ‘তিনি।

গাইবান্ধার জে’লা প্রাণিসম্পদ কর্মকর্তা মাসুদার রহমা’ন সরকার বলেন, খাদ্যে’র অভাবে এবং বন উজা’র হওয়ায় শিয়ালের মতো ‘প্রাণীটি লোকা’লয়ে ঢুকে পড়েছে’।

গ্রামবাসী’কে রক্ষায় জরুরি ব্যব’স্থা নেওয়া হয়েছে, জানা’লেন জেলা প্রশা’সক।

গাইবান্ধা জে’লা প্রশাসক মো. আবদু’ল মতিন জানান, এখন প’র্যন্ত সবরকম ব্যবস্থা’ নেওয়া হয়েছে। এমনকি স্বেচ্ছা’সেবকদের নিয়ো’গ করা হয়েছে।

এখন পর্যন্ত ‘সদরের হরিনাথপুর, তালুক ‘জামিয়া, দেওয়ানির বাজার, কেওরা বাজার, ‘কুমিদপুর, মরা দাতেয়া গ্রা’মে দেখা গেছে’ প্রাণীটি’।

Leave a Reply

Your email address will not be published.