এক পরিবারের চার জনই চেয়ারম্যান প্রার্থী

Spread the love

বার্তাবহ চাঁদপুর ডেস্ক: মৌলভীবা’জারের বড়লেখা উপ’জেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়’ন পরিষদ (ইউপি) নির্বাচ’নে চেয়ারম্যান পদে ম’নোনয়নপত্র জমা দি’য়েছেন ৬ জন প্রার্থী। এরমধ্যে বর্ত’মান চেয়ারম্যান আজির ‘উদ্দিন, তার ছোট ভাই শরফ উদ্দি’ন, ছেলে মাসুম আহমদ ‘হাসান ও ভাগ্নে সা’ইদুর রহ’মানের নামও রয়ে’ছে।

আজির উদ্দিন’ বড়লেখা উপজেলা আওয়ামী লীগের’ কার্যনির্বাহী কমিটির সদস্য। তিনি ‘গতবার দক্ষিণভাগ দক্ষিণ ই’উনিয়ন পরিষদ (ই’উপি) নির্বাচনে নৌকা প্রতীকে অং’শ নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হ’ন। এবার উপজেলা থেকে ‘কেন্দ্রে পাঠানো প্রার্থী তালিকা’য় তার নাম দেওয়া হয়’নি। তাই তিনি স্বতন্ত্র (বিদ্রোহী) ‘প্রার্থী হিসেবে নির্বাচন করার জন্য ম’নোনয়নপত্র জমা দিয়েছেন। পাশাপাশি পরি’বারের আরো ‘তিনজনকে’ প্রার্থী করে’ছেন।’

মনোনয়’নপত্র জমা দেওয়ার শে’ষদিন মঙ্গলবার (২ নভেম্বর) বিকেল ‘৫টা পর্যন্ত এসব প্রার্থীরা ‘সংশ্লিষ্ট ইউনিয়নের দায়িত্বপ্রা’প্ত রিটার্নিং’ কর্মকর্তার কাছে ম’নোনয়নপত্র জমা দেন। একই পরিবার থেকে চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী হওয়া’র ঘটনায় উপজেলায় কৌ’তূহলের সৃষ্টি করেছে।’

কথা বলে জা’না গেছে, মনোনয়নপত্র জমা দি’লেও তারা নির্বাচনে একে ‘অপরের প্রতিদ্বন্দ্বী থাকবেন’ না। ব্যাকআপ হিসেবে ‘বর্তমান চেয়ার’ম্যান তিনজনকে প্রার্থী’ করিয়েছেন। এ’টা তার কৌশল।

উপজেলা নির্বা’চন কার্যালয় সূত্রে জানা গেছে, তৃতীয় ধাপের’ ইউপি নির্বাচনে’ উপজেলার ১০ ইউনিয়নে ৪৬ জন চে’য়ারম্যান প্রার্থী মনোনয়’নপত্র দাখিল করেন। এরম’ধ্যে দক্ষিণভাগ দক্ষিণ ইউপিতে এক’ই পরিবারের চার জন স্বতন্ত্র চেয়ার’ম্যান প্রার্থী হ’য়েছেন।

চেয়ারম্যান পদে ‘মনোনয়নপত্র দাখিল করা বর্তমান চেয়ার’ম্যানের ছেলে মাসুম আহমদ হাসা”ন বলেন, এটা এক’টা নির্বাচনী কৌশল। বা’ছাই শেষে আমাদের তিন ‘জনের মনোনয়নপত্র প্রত্যা’হার করার চি’ন্তাভাবনা’ আছে।

প্রসঙ্গত, তৃতীয়’ ধাপে আগামী ২৮ নভেম্বর বড়লেখার ১০ ইউ’নিয়নের ভোটগ্রহণ হবে’। মনোনয়নপত্র বাছাই ৪ ‘নভেম্বর। মনোনয়নপত্র প্রত্যা’হার ১১ নভেম্ব’র।

Leave a Reply

Your email address will not be published.