চুলের বাহারি ডিজাইন

Spread the love

বার্তাবহ চাঁদপুর ডেস্ক: মা’থার চুলের বাহারি ডিজাইন বহু আ’গে থেকেই নজর কাড়ে সবার। তবে এবা’র সেই ডিজাইনের সঙ্গে ছবি আঁ’কা ভিন্ন মাত্রা যোগ করেছে’ সৌন্দর্য প্রকাশে। সেই ‘সঙ্গে বেড়েছে সেলু’নের আয়ও।

ভারতের পাঞ্জা’ব রাজ্যের ছোট্ট শহর দাবওয়ালি। সে’ই শহরের সেলুন মালিক রাজিন্দ’র ‘সিং সিধু আর গুরবিন্দর সিং’ সিধু, দুই ভাই ‘মিলে এমন অভিনব উদ্যো’গ নিয়েছেন। আয় বাড়ার পাশাপাশি নিপু’ণ হাতের কাজে সুনামও ছড়াচ্ছে ‘তাদের।

জানা যায়, দুই ভা’ই চুল কাটা ছাড়া অন্য কোনো কাজ জান’তেন না। ফলে শুরুতে তা’দের একটু কষ্ট হয় ব্যতিক্র’মী উদ্যোগ ‘নিতে। শেষ পর্যন্ত ভাবনায় এলো ‘অন্যের মাথায় ছবি আঁকার বিষয়’টি। আর যেই কথা ‘সেই কাজ।

বিশ্বের জনপ্রিয় ব্য’ক্তি থেকে শুরু করে দর্শনীয় স্থান’, প্রাণীর ছবিও মানুষের মাথায় আঁকেন তারা’। এই দুই উদ্যোক্তা জা’নান, তারা ভাব’ছিলেন, মাথায় দীর্ঘস্থায়ী ছবি আঁকা ঠিক হবে’ না। প্রথমত, ট্যাটুর মতো কিছু হলে ‘একবার কাজ করিয়ে কেউ আর কো’নো দিন আসবে না। তা’ছাড়া অনেক ক্রেতা ‘তো কিছুদিন পরপর নতুন ছবিও চা’ইতে পারেন, ট্যাটু হলে ‘তো তা স’ম্ভব নয়।

তাই কাঁচি, পেন্সিল আ’র ট্রিমার নিয়ে কাজে নেমে পড়েন এই সহোদর।’ একটা সময় বুঝতে পারলেন ‘মাথায় বিভিন্ন ব্যক্তি, স্থা’ন বা প্রাণীর’ ছবি ফুটিয়ে তোলা অস’ম্ভব কিছু না।

দাবওয়ালিতে এ’খন তাদের রমরমা ব্যবসা। হলিউডের যে কো’নো তারকা, এমনকি তাজমহল থে”কে শুরু করে বিশ্বের যে ‘কোনো বিখ্যাত স্থা’ন বা যে কোনো প্রাণীর ছবি’ও মাথায় এঁকে দিতে পারেন তা’রা। তার জন্য গুণতে হবে প্রতিটি ছবির পেছনে’ ২৫শ থেকে ২’৮শ ‘টাকা।

Leave a Reply

Your email address will not be published.