মেসিকে ছাড়াই জিতল পিএসজি

Spread the love

বার্তাবহ চাঁদপুর ডেস্ক: লিওনে’ল মেসির অনুপস্থি’তিতে আলো ছড়ালেন আক্রম’ণভাগের অন্য দুই তারকা নেইমা’র ও কিলিয়ান এমবা’প্পে। বোর্দোকে হা’রিয়ে লিগ ওয়ানের শীর্ষস্থান ‘আরও মজবুত কর’ল পিএস’জি।

প্রতিপক্ষের মাঠে’ শনিবার (৬ নভেম্বর) রাতে লিগ ম্যাচটি ৩’-২ গোলে জিতেছে মাওরিসিও পচেত্তিনো’র দল। এই জয়ে ‘লিগ ওয়ানে শী’র্ষস্থান আরও মজবুত করেছে মাওরোসি’ও পচেত্তিনো শিষ্য’রা।

পেশির চোটে’ এই ম্যাচে ছিলেন না আর্জেন্টাইন তারকা লিওনেল ‘মেসি। তার জাতীয় দলের ‘সতী’র্থ আনহেল ডি ‘মারিয়াও খেলেননি ‘এই ম্যাচে। এই ‍দুই তারকাকে’ ছাড়া বল দখলের লড়াইয়ে শুরু থেকে এগিয়ে ছিল’ পিএসজি। কিন্তু সুযোগ তৈরি কর’তে পারছি না তারা’।

প্রথমার্ধেই প্র’তিপক্ষের মাঠে দুই গোল করেন নেইমার। পরে’ দ্বিতীয়ার্ধে আরেকটি গোল করেন এমবাপ্পে। ম্যা’চের শেষদিকে এলিস ‘ও এমবায়ে নিয়াং বোর্দের পক্ষে দুই গো’ল শোধ দেন। ম্যাচে গোলের উদ্দেশ্যে ৯’টি শট নেয় পিএসজি, যার পাঁচটি ছিল ‘লক্ষ্যে। আর বোর্দোর ১৮টি শটে’র ছয়টি ‘লক্ষ্যে ছিল।

ম্যাচের ২৬তম মিনিটে এম’বাপ্পের ক্রস ডি-বক্সে দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে দু’ই খেলোয়াড়ের মাঝ দিয়ে ব”ল জালে পাঠিয়ে পিএসজিকে ‘এগিয়ে দেন নেইমার। ৭ মিনিট পর আ’বারো গোল দেয়ে স্কোর লাইন ২-‘০ করেন ব্রাজিলিয়ান ‘এই ফরোয়ার্ড। দ্বিতীয়ার্ধের ১’৮ মিনিটে’ এমবাপ্পের গোলে ব্যবধান দাঁ’ড়ায় ৩-০ তে। জর্জিনো উইজনালডমের’ কাছ থেকে বল পেয়ে’ দারুণভাবে ব’ল জালে জড়ান এ’মবাপ্পে।

৭৮ মিনিটে ইয়াসি’ন আদলির ক্রসে গোল এলিসের ‘গোলে এক গোল শোধ দেয় বোর্দো। যোগ ক’রা সময়ে তাদের পরের গো’লটি ‘করেন এম’বায়ে নিয়াং।

১৩ ম্যাচে ১১ জয় ও এ’ক ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ‘আছে পিএসজি। সমান ম্যাচে ১০ পয়েন্ট কম ‘নিয়ে দুইয়ে লঁস। ২৩ ‘পয়েন্ট নিয়ে ‘নিস তিনে, তাদের চে’য়ে ১ পয়েন্ট কম নিয়ে মার্সেই চারে ‘আছে। দুই দলই একটি করে’ ম্যাচ কম খে’লেছে।

Leave a Reply

Your email address will not be published.