সেমি ফাইনালে কে কার প্রতিপক্ষ

Spread the love

বার্তাবহ চাঁদপুর ডেস্ক: শেষ হয়েছে’ টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বের খেলা। ১২ দলের লড়াই ‘শেষে নিশ্চিত হয়ে গেছে সেমি’-ফাইনালিস্ট চার দল। ‘ফাইনালে ওঠার লড়াইয়ে সেমি’র প্রথম ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড আর দ্বিতীয় ‘ম্যাচে মুখোমুখি পা’কিস্তান ও অস্ট্রেলিয়া। সে’মি ফাইনাল নিশ্চিত করতে’ গ্রুপ পর্বের শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে নিউজি’ল্যান্ড, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়াকে। ত’বে এদিক থে’কে সবার আগে সেমি’ নিশ্চিত করে’ পাকিস্তা’ন।

গ্রুপ পর্বে পা’কিস্তান পাঁচ ম্যাচের সবকটি জিতে গ্রু’প-২ এর চ্যাম্পিয়ন হয় বাবর আ’জমরা। সেমিতে পাকিস্তানের প্র’তিপক্ষ অস্ট্রেলি’য়া গ্রুপ পর্বে চারটিতে জি’তে রানার্স-আ’প হয় ‘গ্রুপ ১-এ তে।

এদিকে গ্রুপ-১ থেকে ‘চ্যাম্পিয়ন হওয়া ইংল্যান্ড প্রথম চার ম্যাচ’ জিতেও ঝুলে ছিল শেষ ম্যাচে দক্ষি’ণ আফ্রিকার বিপক্ষে ম্যা’চের ফলাফল’ নিয়ে। সেমি-ফাইনালে এক ‘পা দিয়ে রাখলেও শেষ ম্যাচে দক্ষিণ ‘আফ্রিকার কাছে হেরে ‘যায়। তবে রান রেটে এগিয়ে থা’কায় গ্রুপ সেরা হয়’।

অন্যদিকে গ্রুপ-২ এ ‘রানার্স-আপ হওয়া নিউজিল্যান্ডে’র শুরুটা হয়েছিল পাকিস্তানের বিপক্ষে হার ‘দিয়ে। তবে ভারতকে হারি’য়ে ঘুরে দাঁ’ড়ায় বেশ দারুণ ভা’বে। শেষ পর্যন্ত আফগানিস্তা’নকে হারিয়ে নিশ্চিত ‘করে সেমির ল’ড়াই।

প্রথম সেমি ফাই’নাল অনুষ্ঠিত হবে আবু ধাবি’তে আগামী বুধবার (১০ নভেম্বর),’ লড়বে ইংল্যান্ড ও নিউ’জিল্যান্ড। বৃহস্পতিবার’ দুবাইতে ‘দ্বিতীয় সেমি-ফাইনালে ল’ড়বে পাকিস্তান ও অস্ট্রেলিয়া। ফাই’নাল অনুষ্ঠিত হবে আগামী ‘১৪ ন’ভেম্বর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *