বিমানবন্দরের রাতের ফ্লাইট বন্ধ

Spread the love

বার্তাবহ চাঁদপুর ডেস্ক: সংস্কার কা’জের জন্য হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানব’ন্দরে রাতের ফ্লাইট বন্ধ থা’কবে তিন মাস। এ বছরের ৯’ ডিসেম্বর’ থেকে ২০২২ সালের ১০ মার্চ পর্যন্ত রাত ১’২টা থেকে সকাল ৮টা পর্যন্ত ‘রানওয়ে বন্ধ থাকবে। বিমান’বন্দরের নির্বাহী পরিচাল’ক গ্রুপ ক্যাপ্টেন ‘এ এইচ ‘এম তৌহিদ-উল-আহ’সান এ তথ্য নিশ্চি’ত করেছেন।

জানা গেছে, বিমানব’ন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণ’কাজের সুবিধার জন্য ন’তুন হাইস্পিড কানেকটিং ট্যা’ক্সিওয়ে বানানো হ’চ্ছে; যার নির্মাণকা’জ চলবে রাতে। তাই সংস্কা’রের সময়ই রানওয়ে ব’ন্ধ থাকবে।

তবে এতে বিমান’বন্দরের স্বাভাবিক কাজে কো’নো প্রভাব পড়বে না বলে জানিয়েছে’ বেসামরিক বিমা’ন চলাচল কর্তৃপ’ক্ষ (বেবিচ’ক)। এ স’ময় জরুরি অবতরণে’র প্রয়োজন হলে সিলেটের ওসমানী ‘আন্তর্জাতিক বিমানবন্দর ব্যবহা’র করা হবে ব’লেও জানায় ‘বেবিচক।

ঘন কুয়াশায় শাহজা’লাল বিমানবন্দরে শীতকালীন নতুন ‘ফ্লাইট-সূচি শুরু হয়ে’ছে। পরিবর্তন করা হ’য়েছে মধ্যরাতের প’রের ফ্লাইটগু’লোর ‘সময়।

প্রতিবছরই নভে’ম্বর থেকে শীতকালীন ফ্লাইট-সূচি অনুসরণ ‘করা হয়। রাত ২টা থেকে সকাল ৮টা-৯’টা পর্যন্ত কুয়াশা বেশি ‘পড়ে বলে এ সম’য়ের ফ্লাইটগুলোর রানওয়ে ‘ভিজি’বিলিটি’ কম থাকে। এ সময় অবতর’ণ করতে সমস্যায় পড়ে ফ্লা’ইট। বিশেষ প’রিস্থিতিতে পাশের বিমা’নবন্দরে পাঠানো হ’য় ফ্লাইট।’

Leave a Reply

Your email address will not be published.