বাড়তি ভাড়া আদায়ে ২১৭ বাসে জরিমানা

Spread the love

বার্তাবহ চাঁদপুর ডেস্ক: বাসে’ অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ ‘করতে অভিযান চালাচ্ছে বাংলাদেশ সড়’ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটি’এ)। তাদের সঙ্গে পরিবহন মালি’ক সমিতির প্রতিনিধি ও আইনশৃঙ্খলা বাহি’নীর সদস্যরা রয়েছেন। শনিবার’ (১৩ নভেম্বর) ঢাকা ও চট্টগ্রাম মহানগরীতে ‘২১৭টি বাসে অ’ভিযান চালিয়ে এক লাখ ৫৭ হাজার ‘টাকা জরিমানা আ’দায় করা ‘হয়েছে।

সকাল ‘থেকেই রাজধানীর মালিক মিয়া এভিনিউরে ‘সামনে থেকে এ অভিযা’ন শুরু হয়। বিআরটিএর ‘নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফ’খরুল ইসলা’মের পাশাপাশি অভিযানে অংশ ‘নেয় বাংলাদেশ সড়ক পরিবহন মালি’ক সমিতির মহাসচিব’ খন্দকার এনা’য়েত উল্যাহ।

অভিযানকালে মো. ফখরুল ‘ইসলাম বলেন, ঢাকা শহরের বিআরটিএ’র পক্ষ থেকে ৮টি মোবাইল কোর্ট প্রতি’দিন চলছে। অভিযান আ’মরা যাত্রীদের বাড়তি ভাড়া ‘নেওয়ার অভিযোগ পাচ্ছি। যাদের বিরুদ্ধে’ অভিযোগ পাচ্ছি তাদের জ’রিমানা করা হচ্ছে। এরপরে’ যখন আরো অভি’যোগ পাবো তাদের ‘বিরুদ্ধে আরো’ কঠোর ব্যব’স্থা নেওয়া হবে’।

এনায়েত উল্যাহ গণমাধ্য’মকে বলেন, সিএনজি চালিত বাস বন্ধ ‘করে দেওয়া সম্ভব নয়। তবে সি’এনজির গাড়িতে কো’নো অবস্থায় ন’তুন ভাড়া নিতে পারবে না। যাত্রীরা যাতে ‘বুঝতে পারে কোনটা সিএন’জি চালিত গাড়ি তার জন্য বাসে স্টিকা’র লাগিয়ে দে’ওয়া হচ্ছে।

বিআরটিএর ত’থ্য বলছে, ঢাকা ও চট্টগ্রাম মহানগরী’তে বিআরটিএর পরিচালিত ১০ ভ্রাম্যমাণ আদালতের মাধ্য’মে অতিরিক্ত ভাড়া আ’দায়ের অভিযোগে ২১৭টি বাস ও মিনি’বাসে অভিযান পরিচালনা করা হয়। এই অভিযানে’ ১৮৭টি ডিজেল ও ৩৫টি সিএ’নজি চালিত বাস-‘মিনিবাসের বিরুদ্ধে অভিযোগ প্র’মাণিত হওয়ায় মামলা’ করা হয়। এসব মামলার বিপরীতে আ’ক লাখ ৫৭ হাজার টাকা জরি’মানা আদায় ক’রা হ’য়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *